প্যারাগুয়ের বিরুদ্ধে বদলার ম্যাচ সেলেকাওদের

নেইমারহীন ব্রাজিলের কঠিন লড়াই। রবিবার ভোর রাতে কোপার মেগা কোয়ার্টার ফাইনালে প্যারাগুয়ের মুখোমুখি হচ্ছে ব্রাজিল। চার বছর আগে এই প্যারাগুয়ের কাছে হেরেই বিদায় নিতে হয়েছিল সেলেকাওদের। এবার তাই চিলিতে বদলার লড়াই দুঙ্গার ব্রাজিলের ব্রাজিলের সামনে। 

Updated By: Jun 27, 2015, 05:08 PM IST
প্যারাগুয়ের বিরুদ্ধে বদলার ম্যাচ সেলেকাওদের

ব্যুরো: নেইমারহীন ব্রাজিলের কঠিন লড়াই। রবিবার ভোর রাতে কোপার মেগা কোয়ার্টার ফাইনালে প্যারাগুয়ের মুখোমুখি হচ্ছে ব্রাজিল। চার বছর আগে এই প্যারাগুয়ের কাছে হেরেই বিদায় নিতে হয়েছিল সেলেকাওদের। এবার তাই চিলিতে বদলার লড়াই দুঙ্গার ব্রাজিলের ব্রাজিলের সামনে। 

কোপার কোয়ার্টার ফাইনালে ব্রাজিলের সামনে বদলার ম্যাচ। চার বছর আগে প্যারাগুয়ের কাছে হেরে কোপা থেকে বিদায় নিতে হয়েছিল সেলেকাওদের। এবারও সেমিতে ওঠার লড়াইয়ে সেই প্যারাগুয়েরই মুখোমুখি হচ্ছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। গ্রুপ লিগের সেরা দল হিসাব নক আউটে পৌছলেও সেরা ফর্মের ধারের কাছেও খুঁজে পাওয়া যায়নি দুঙ্গার দলকে। কলম্বিয়ার কাছে হারের পর ভেনেজুয়েলাকে ২-১ গোলে  হারিয়ে কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করে নেইমারহীন ব্রাজিল। অন্যদিকে গ্রুপ লিগে একটাও ম্যাচ না হেরে নক আউটে পৌছেছে প্যারাগুয়ে। গ্রুপ লিগে দুঙ্গার দল ভাল খেলতে না পারলেও নক আউটে ব্রাজিলকে যথেষ্ট সমীহ করছেন প্যারাগুয়ে কোচ র‍্যামোন দিয়াজ। দুঙ্গার রক্ষণাত্মক স্ট্র্যাটেজি সমালোচিত হলেও প্যারাগুয়ের বিরুদ্ধে একই পথে এগোতে চাইছেন ব্রাজিল কোচ। এই ম্যাচেও সম্ভবত মাঠের বাইরে বসতে হচ্ছে তারকা ডিফেন্ডার ডেভিড লুইজকে। সেক্ষেত্রে শুরু করতে পারেন থিয়াগো সিলভা আর মিরান্ডা। আক্রমনভাগে রোবিনহো আর ফার্মিনহোর উপরই ভরসা রাখতে চাইছেন দুঙ্গা। কোপায় খেলতে আসার আগে প্যারাগুয়ে কোচের সবচেয়ে বড় মাথাব্যাথার কারণ ছিল গোল না পাওয়া। কিন্তু চিলিতে গোলের মধ্যে রয়েছেন তিন স্ট্রাইকার লুকাস ব্যারিয়স, ইডগার বেনিটেজ আর নেলসন ভালদেজ। দুই দলের মুখোমুখি সাক্ষাতে ব্রাজিল অনেকটা এগিয়ে থাকলেও,মেগা কোয়ার্টার ফাইনালের আগে একটা তথ্য তাতাচ্ছে রামন দিয়াজের দলকে। গতবারের কোপায় দুবারের সাক্ষাতে একবারও প্যারাগুয়েতে হারাতে পারেনি ব্রাজিল।

.