পারফেক্ট টেনের কুম্বলেই এবার ভারতীয় ক্রিকেটের হেডস্যার

যোদ্ধার জয়। ৫৭ জন আবেদনকারীর মধ্যে থেকে ভারতীয় সিনিয়র ক্রিকেট দলের কোচ বেছে নেওয়া হল অনিল কুম্বলেকে। ধর্মশালায় বৈঠকের পর এমন ঘোষণাই করলেন বোর্ড প্রেসিডেন্ট অনুরাগ ঠাকুর। এক বছরের চুক্তিতে ধোনি-কোহলিদের হেড স্যার হলেন কুম্বলে। কোচ বাছাতে শেষের দিকে বেশ ঘাম ঝরল। ঠিক ছিল বিকেল পাঁচটায় কোচের নাম ঘোষণা করা হবে। কিন্তু শেষ অবধি ৬.২০-তে কোচের নাম ঘোষিত হল। সূত্রের খবর ইন্টারভিউ রাউন্ডে রবি শাস্ত্রীকে পিছনে ফেলে দেন। শেষের দিকে টম মুডির নামও ভাসছিল।

Updated By: Jun 23, 2016, 06:47 PM IST
পারফেক্ট টেনের কুম্বলেই এবার ভারতীয় ক্রিকেটের হেডস্যার

ওয়েব ডেস্ক: যোদ্ধার জয়। ৫৭ জন আবেদনকারীর মধ্যে থেকে ভারতীয় সিনিয়র ক্রিকেট দলের কোচ বেছে নেওয়া হল অনিল কুম্বলেকে। ধর্মশালায় বৈঠকের পর এমন ঘোষণাই করলেন বোর্ড প্রেসিডেন্ট অনুরাগ ঠাকুর। এক বছরের চুক্তিতে ধোনি-কোহলিদের হেড স্যার হলেন কুম্বলে। কোচ বাছাতে শেষের দিকে বেশ ঘাম ঝরল। ঠিক ছিল বিকেল পাঁচটায় কোচের নাম ঘোষণা করা হবে। কিন্তু শেষ অবধি ৬.২০-তে কোচের নাম ঘোষিত হল। সূত্রের খবর ইন্টারভিউ রাউন্ডে রবি শাস্ত্রীকে পিছনে ফেলে দেন। শেষের দিকে টম মুডির নামও ভাসছিল।

কোচ হিসেবে নিয়োগের আগে বোর্ডের পক্ষ থেকে বেশ কিছু শর্ত দেওয়া হয়েছিল। তার মধ্যে একটা ছিল কোচ হিসেবে যিনি আবেদন করবেন, তাঁর যেন আন্তর্জাতিক ক্রিকেটে কোচিংয়ের অভিজ্ঞতা থাকলে ভাল হয়। কুম্বলে আইপিএলে আরসিবি ও মুম্বই ইন্ডিয়ন্সের হয়ে মেন্টরের ভূমিকায় কাজ সকরা ছাড়া সেভাবে কোচিং করাননি। কিন্তু ক্রিকেটার হিসেবে তাঁর লড়াই, কোহলিদের কাছে গ্রহণযোগ্যতা, আর বিতর্কে জড়াতে ভাল না বাসার স্বভাবটাই কুম্বলের পক্ষে গেল। ১৮ বছরের দীর্ঘ আন্তর্জাতিক কেরিয়ারে কুম্বলে ৬১৯টি টেস্ট উইকেট নিয়েছেন। 

.