৮ ম্যাচ নির্বাসিত হতে পারেন চান্দিমল!

ঙ্কান অধিনায়কের উপর খড়্গহস্ত হয়েছে আইসিসি।     

Updated By: Jun 22, 2018, 02:24 PM IST
৮ ম্যাচ নির্বাসিত হতে পারেন চান্দিমল!
নিজস্ব প্রতিবেদন: বল বিকৃতিকাণ্ডে এবার বড়সড় শাস্তির মুখে শ্রীলঙ্কার অধিনায়ক দীনেশ চান্দিমল। আম্পায়দের কথা অমান্য করে নির্দেশিত সময়ের ২ ঘণ্টা পরে দল মাঠে নামানো এবং বল বিকৃতির চেষ্টা, এই দুই ক্ষেত্রেই ‘স্পিরিট অব দ্য ক্রিকেট' নষ্ট করার অভিযোগ প্রমাণিত হয়েছে তাঁর বিরুদ্ধে। এহেন আচরণে এবার খেসারত দিতে হবে লঙ্কান অধিনায়ককে। আরও পড়ুন-
 
ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তৃতীয় টেস্টে খেলতে পারবেন না চান্দিমল। শোনা যাচ্ছে, শাস্তি হিসেবে ৪টি টেস্ট অথবা ৮টি একদিনের ম্যাচ থেকে নির্বাসিতও হতে পারেন দীনেশ চান্দিমল। 
 
ঘটনার সূত্রপাত শ্রীলঙ্কা বনাম ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনের প্রথম সেশনে। শ্রীলঙ্কা দল দাবি করে, দিনের খেলা শুরুর  ১০ মিনিট আগে তাদেঁর জানানো হয় যে খেলা শুরু হবে। ‘প্রতিবাদ জানিয়ে’ আম্পায়রদের এই নির্দেশ অমান্য করে ২ ঘণ্টা পর দল নামান চান্দিমল। এরপর আম্পায়াররা সন্দেহ করেন শ্রীলঙ্কা দল বল বিকৃতি ঘটাতে পারে। সেই জন্য বল পরিবর্তনের কথাও বলেন তাঁরা। তবে বল বিকৃতি অভিযোগ অস্বীকার করে লঙ্কান ব্রিগেড। 
 
আইসিসি এই গোটা বিষয়ে হস্তক্ষেপ করলে আসল সত্য সামনে আসে। ভিডিও ফুটেজে দেখা যায়, বলে কিছু একটা লাগানোর চেষ্টা করছেন তিনি। পরে এই ঘটনার কথা স্বীকার করেন লঙ্কান কোচ চন্ডিকা হাথুরেসিংঙ্ঘে, ম্যানেজার এ গুরুসিংহ সহ অধিনায়ক চান্দিমল। যার পরিপ্রেক্ষিতেই লঙ্কান অধিনায়কের উপর খড়্গহস্ত হয়েছে আইসিসি।     

আরও পড়ুন- ক্রিকেট থেকে উধাও রিভার্স সুই, কারণ জানালেন শচীন

.