Bengal Cricket: ক্রিকেটারদের 'মনের খোঁজ' দেবে বিশ্বভারতী, চুক্তি করল CAB

সিএবি সভাপতি ও উপাচার্যের উপস্থিতিতে চুক্তি স্বাক্ষর।

Updated By: Aug 28, 2021, 11:55 PM IST
Bengal Cricket:  ক্রিকেটারদের 'মনের খোঁজ' দেবে বিশ্বভারতী, চুক্তি করল CAB

নিজস্ব প্রতিবেদন: উপাচার্যের বিরুদ্ধে ছাত্র বিক্ষোভে উত্তাল ক্যাম্পাস। বিভিন্ন বয়সের ক্রিকেটার শারীরিক সক্ষমতা ও মানসিক অবস্থা খতিয়ে দেখতে এবার বিশ্বভারতী কর্তৃপক্ষের সঙ্গে চুক্তি করল সিএবি। এই চুক্তি স্বাক্ষরিত হল সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া, সচিব স্নেহাশিষ গঙ্গোপাধ্যায় ও উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর উপস্থিতিতে। 

কী শর্তে গাঁটছড়া বাঁধল সিএবি ও বিশ্বভারতী? জানা গিয়েছে, ক্রিকেটারদের ক্রীড়ামনষ্কতা ও শারীরিক সক্ষমতা নিয়ে সিএবি-কে তথ্যের যোগান দেবেন বিশ্বভারতীর শরীরশিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের অধ্যাপক- গবেষকরা। CAB সভাপতি অভিষেক ডালমিয়া জানালেন, 'বিভিন্ন বয়েসের পুরুষ ও মহিলা ক্রিকেটারদের মূল্য়ায়ণ করবেন গবেষকরা। বিজ্ঞানসম্মত পদ্ধতিতে ক্রিকেটারদের শারীরিক সক্ষমতা ও মানসিক দৃঢ়তা বাড়ানোর চেষ্টা করা হবে। বিশ্বভারতীর সঙ্গে এই চুক্তিতে আমরা খুবই খুশি'। স্রেফ কলেজ বা বিশ্ববিদ্যালয়ই নয়, সিএবি-র এই উদ্যোগে জেলার ক্রিকেটাররাও উপকৃত হবেন, মত বিশ্বভারতীর উপাচার্য বিদ্য়ুৎ চক্রবর্তীর। 

আরও পড়ুন: India vs England 3rd Test: ফের ব্যাটিং বিপর্যয়! ৩ বছর বাদে ইনিংসে হার ভারতের

এদিকে আবার উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের মাঠেও একটি আধুনিক ক্রিকেট অ্যাকাডেমি তৈরির সিদ্ধান্ত নিয়েছে CAB। সেখানে থাকবে একটি পূর্ণাঙ্গ ক্রিকেট মাঠও। অক্টোবরের শেষের দিকে জেলার টুর্নামেন্টগুলি শুরু হবে। নভেম্বরে শুরু হতে পারে মহিলাদের টুর্নামেন্ট।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.