Brazil Vs Colombia | Copa America 2024: কোপার শেষ আটে ব্রাজিল, সামনে ১৫ বারের চ্যাম্পিয়নরা, খেলা হবে না ভিনির!

Brazil Vs Colombia Copa America 2024 Highlights: ব্রাজিল এগিয়ে থেকেও ১-১ ড্র করল কলম্বিয়ার বিরুদ্ধে। যদিও এই ম্য়াচের ফলে পরের রাউন্ডে যেতে সমস্য়ায় পড়তে হল না সেলেকাওদের।

Updated By: Jul 3, 2024, 02:03 PM IST
Brazil Vs Colombia | Copa America 2024: কোপার শেষ আটে ব্রাজিল, সামনে ১৫ বারের চ্যাম্পিয়নরা, খেলা হবে না ভিনির!
ভিনি নেই শেষ আটে!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ক্য়ালিফোর্নিয়া মঙ্গলবার দেখল অ্য়াকশনে ভরপুর ব্রাজিল বনাম কলম্বিয়া (Brazil Vs Colombia) ম্য়াচ। স্য়ান্টা ক্লারার লেভি'স স্টেডিয়ামে এগিয়ে থেকেও শেষপর্যন্ত ১-১ ড্র করল ব্রাজিল। যদিও ম্য়াচের রেজাল্টে ভিনিসিয়াস জুনিয়রদের পরের রাউন্ডে উঠতে কোনও সমস্য়া হয়নি। তবে ব্রাজিল শেষ আটে খেলবে টুর্নামেন্টের যুগ্ম সর্বাধিক চ্য়াম্পিয়ন উরুগুয়ের বিরুদ্ধে। যারা চলতি কোপায় রয়েছে দারুণ ছন্দে। শেষ আটে একেবারে হাড্ডাহাড্ডি লড়াই হতে চলেছে ব্রাজিল-উরুগুয়ের (Brazil Vs Uruguay, Copa America 2024)। এই নিয়ে কোনও সন্দেহ নেই। 

জোড়া জয় ও একটি ড্রয়ে কলম্বিয়ার ঝুলিতে এল ৭ পয়েন্ট। যার সুবাদে ‘ডি’ গ্রুপ চ‍্যাম্পিয়ন হল তারা। অন্য়দিকে একটি জয় ও জোডা ড্রয়ে ব্রাজিলের পকেটে এসেছে ৫ পয়েন্ট। গ্রুপ রানার্স হয়ে শেষ আটে উঠল ব্রাজিল। দেখতে গেলে শেষ আটের লড়াইয়ে অপেক্ষাকৃত সহজ প্রতিপক্ষ পেল কলম্বিয়া। টানা ২৬ ম‍্যাচ ধরে অপরাজিত দলটি খেলবে পানামার বিরুদ্ধে। 
 

আরও পড়ুন: রোহিতের এক ফোনেই ফের দ্রাবিড় কোচ! বিশ্বকাপের পরেই এল বিরাট খবর

এবার আসা যাক ব্রাজিল-কলম্বিয়ার ম্য়াচের হাইলাইটসে। ৩৩ ফাউলের ম্য়াচে শুরুতেই বড় ধাক্কা খায় ব্রাজিল। দলের স্টার ফুটবলার ভিনি অহেতুক হামেস রদ্রিগেসকে ফাউল করে হলুদ কার্ড দেখেন। এর এটাই চাপ বাড়িয়ে দিল ডোরিভাল জুনিয়রের। গত ম্যাচে ব্রাজিল ৪-১ গোলে উড়িয়ে দিয়েছিল প্যারাগুয়েকে। জোড়া গোল করেছিলেন ভিনি। কিন্তু তাঁকে হলুদ কার্ড দেখতে হয়েছিল। কোপার নিয়ম অনুযায়ী পরপর দুই ম্য়াচে হলুদ কার্ড দেখা মানেই এক ম্য়াচ নির্বাসন! আর ঠিক এই কারণেই ভিনির খেলা হবে না উরুগুয়ের বিরুদ্ধে।

ম্য়াচের ১২ মিনিটি রাফিনার ছবির মতো ফ্রি-কিকে এগিয়ে যায় ব্রাজিল। বার্সেলোনার উইঙ্গারের পা থেকে ধেয়ে আসা মিসাইল বাঁ-পোস্ট ঘেঁষে ঢুকে যায় জালে। কলম্বিয়ার গোলকিপার ক্য়ামিলো ভার্গাস হাত ঠেকিয়েও রুখতে পারেননি বল। বিরতির যোগ করা সময়ে কলম্বিয়া সমতা ফেরায়। ক্রিস্টাল প‍্যালেসের রাইট ব‍্যাক ড্য়ানিয়েল মুলোজ কর্দোবার ডিফেন্স চেরা পাস থেকে দুরন্ত ফিনিশ করে স্কোরলাইন ১-১ করেন। যদিও দ্বিতীয়ার্ধে কোনও দলই আর গোল করতেও পারেনি। এটাই থেকে যায় ম্য়াচের ফল। তবে এদিন লেভি'স স্টেডিয়ামে দুই দলের ফুটবলাররাই বারবার উত্তপ্ত হয়েছিলেন রেফারির কিছু সিদ্ধান্তে।

আরও পড়ুন: ভিনির 'ভিসি, ভিডি'! নেইমারকে নকল রিয়াল তারকার, চলে এল আইডলের বার্তা

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.