IPL 2019: বোল্ড কিন্তু নট আউট! অবাক কাণ্ড আইপিএলে, দেখুন ভিডিয়ো

'কারও পৌষ মাস,তো কারও সর্বনাশ।'

Updated By: Apr 8, 2019, 06:32 PM IST
IPL 2019: বোল্ড কিন্তু নট আউট! অবাক কাণ্ড আইপিএলে, দেখুন ভিডিয়ো

নিজস্ব প্রতিবেদন : বল ব্যাটের কানায় লেগে উইকেট ছুঁয়ে চলে গেল। বেলের আলো জ্বলল। কিন্তু বেল পড়ল না। ক্লিন বোল্ড কিন্তু তবুও নট আউট থেকে গেলেন ব্যাটসম্যান ক্রিস লিন। রবিবার জয়পুরে এমন অবাক কাণ্ডটিই ঘটেছে।

রাজস্থান বনাম কেকেআর ম্যাচে কলকাতার ইনিংস চলাকালীন এই ঘটনার স্বাক্ষী থাকল ক্রিকেট বিশ্ব। চতুর্থ ওভার চলছে... বল করছেন ধবল কুলকার্নি। ক্রিস লিনের ব্যাটের ইনার এজ লেগে লেগ স্টাম্প ছুঁয়ে বল বাউন্ডারির দিকে চলেছে... বেলের আলো জ্বলে ওঠায় তখন উইকেট পাওয়ার সেলিব্রেশন করতে যাবেন কুলকার্নি, আজিঙ্কে রাহানেরা ঠিক তখনই হতাশায় ডুবে গেলেন তাঁরা। উল্টোদিকে ক্রিস লিগ তখন ভাগ্যবান ব্যক্তি হয়তো হাসছেন। জয়পুরের বাইশ গজে তখন যেন 'কারও পৌষ মাস,তো কারও সর্বনাশ।' বেঁচে গেলেন 'লাকি' লিন। আর এমন কাণ্ড দেখে তো প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক মাইকেল ভন তো ক্রিকেটের নিয়ম বদলের দাবি তুলে ফেলেছেন।

এবারের আইপিএলে এমন ঘটনা অবশ্য প্রথমবার নয়, শনিবারই এমন ঘটনা ঘটেছে চিপকেও। ক্রিজে ব্যাট করছেন পঞ্জাবের কেএল রাহুল। বল হাতে তখন রবীন্দ্র জাদেজা। জাড্ডুর বল লেগ গ্লান্স করার চেষ্টা করেন রাহুল। কিন্তু বল বেশি দূর না গিয়ে উইকেটকিপার মহেন্দ্র সিং ধোনির নাগালের মধ্যেই ছিল। ধোনি বল তুলে উইকেটে থ্রো করেন, বেলের আলো জ্বলে কিন্তু বেল পড়েনি উইকেট থেকে। রাহুল কিন্তু ক্রিজের বাইরে ছিলেন। নিশ্চিত আউট, কিন্তু বেঁচে গেলেন ভাগ্যের জোরে।

আলো জ্বললেও বেল পড়ছে না। ক্রিকেটিয় নিয়মে তাই আউটও নন। ভাগ্য সহায় হওয়াতে দিব্যি বেঁচে যাচ্ছেন রাহুল, লিনরা। সত্যিই অবাক কাণ্ড ঘটে যাচ্ছে আইপিএলে।

আরও পড়ুন - ওম্বুডসম্যানকে চিঠির উত্তর দিলেন সৌরভ, 'স্বার্থের সংঘাত' অভিযোগ উড়িয়ে দিলেন মহারাজ

.