Mukesh Kumar | IPL Auction 2023: বাংলার তারকা মুকেশ, ৫.৫ কোটিতে পন্টিংয়ের টিমে! কুর্নিশ জানাচ্ছেন সৌরভকে

Mukesh Kumar secures DC contract: বাংলার হয়ে ঘরোয়া ক্রিকেট ফুল ফুটিয়েছেন মুকেশ কুমার। বিহারের বছর উনত্রিশের পেসার পেলেন আইপিএল খেলার সুযোগ। দিল্লি ক্যাপিটালস ৫ কোটি ৫০ লক্ষ টাকায় তাঁকে দলে নিয়েছে শুক্রবার। দিল্লিতে খেলার সুযোগ পেয়ে মুকেশ কথা বললেন ২৪ ঘণ্টার সঙ্গে।

Updated By: Dec 23, 2022, 07:50 PM IST
Mukesh Kumar | IPL Auction 2023: বাংলার তারকা মুকেশ, ৫.৫ কোটিতে পন্টিংয়ের টিমে! কুর্নিশ জানাচ্ছেন সৌরভকে
পরিশ্রমের দাম পেলেন মুকেশ

দেবাঞ্জন বন্দ্যোপাধ্যায়: ঘরোয়া ক্রিকেটে মুকেশ কুমার (Mukesh Kumar) আজ রীতিমতো পরিচিত নাম। ২৯ বছরের বিহারের পেসার খেলেন বাংলার হয়ে। দেখতে গেলে বাংলার স্টার তিনি। থাকেন এয়ারপোর্ট এক নম্বর গেটের কাছাকাছি। ভারতীয় 'এ' দলেও নিয়মিত মুকেশ। শুক্রবার কোচিতে মিনি নিলামে (IPL Auction 2023) তাঁকে ৫.৫ কোটি টাকায় দলে নিয়েছে রিকি পন্টিংয়ের (Ricky Ponting) দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)। আইপিএলের ডাক পেয়ে খুশি মুকেশ। যে দলের হয়ে নেটবোলার হিসাবে তিনি খেলেছেন, সেই দলেই আজ তিনি সাড়ে পাঁচ কোটি টাকার ক্রিকেটার। দিল্লিতে সুযোগ পেয়ে মুকেশ তাঁর প্রতিক্রিয়া জানিয়েছেন জি ২৪ ঘণ্টাকে। 

আরও পড়ুন: IPL Auction 2023 Live Updates: নিলাম ইতিহাস লিখে ১৮.৫ কোটি পেলেন কারেন, চল্লিশ বছরেও দল পেলেন অমিত!

মুকেশ বলছেন, 'আজ পরিশ্রমের ফল পেলাম। সত্যি বলতে দিল্লিতে যাওয়ার ব্যাপারে ক্ষীণ আশা আমার ছিলই। তবে একেবারে নিশ্চিত ছিলাম না যে, দিল্লিতেই যাব বলে। তবে কোথাও, আমার একটা আত্মবিশ্বাস ছিল দিল্লির ওপর। কেউ আমার জন্য ঝাঁপাক বা না ঝাঁপাক, দিল্লি ঝাঁপাবেই, এটা জানতাম। আগে ওদের সঙ্গে কোনও কথা হয়নি আমার। তবে এই বছর দিল্লিতে নেট বোলার হিসাবে ও প্র্যাকটিস ম্যাচে আমি খুব ভালো করেছিলাম। সেখান থেকেই আত্মবিশ্বাস পেয়েছিলাম এই দলে খেলার ব্যাপারে। বাবা ৫০ বছরেরও বেশি সময় ধরে কলকাতায় কাজ করছেন। উনি গর্ব বোধ করেন, আমি বাংলার হয়ে খেলি বলে। আজ দিল্লিতে সুযোগ পেয়ে আমি কৃতজ্ঞতা জানাব ভিশন ২০২০, বাংলা দল ও সিএবি-কে। সৌরভ গঙ্গোপাধ্যায় স্যারকে বিরাট ধন্যবাদ। আমাকে উনি সবসময় সমর্থন করেছেন। রণদেব স্যারের কথাও আলাদা করে বলতে হবে।' 

আরও পড়ুনSam Curran | IPL Auction 2023: রেকর্ড ১৮.৫ কোটিতে প্রীতির দলে কারেন! অতীতে নিলাম মাতিয়েছেন কারা?

সৌরভের ভিশন ২০২০-র জন্য শহরে এসেছিলেন কিংবদন্তি পাক পেসার ওয়াকার ইউনিস। তিনি রণদেব বসুকে বলেছিলেন মুকেশের ওপর নজর রাখতে। এখনও দেশের জার্সিতে সিনিয়র দলে খেলা হয়নি মুকেশের। ইডেনেই মুকেশের থাকার ব্য়বস্থা করে দিয়েছিলেন তৎকালীন সিএবি সভাপতি সৌরভ। মুকেশ ভোলেননি সৌরভের অবদান। ২৩টি টি-২০ ম্যাচে ২৫ উইকেট পাওয়া মুকেশের ইকোনমি রেট ৭.২০। চলতি বছর অক্টোবরে ভারত-দক্ষিণ আফ্রিকা তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলেছিল। মুকেশ ডাক পেয়েছিলেন জাতীয় দলে। তবে ম্যাচ খেলার সৌভাগ্য হয়নি ডান হাতি জোরে বোলারের। এখন দেখার মুকেশ আইপিএলে দারুণ খেলে রোহিত শর্মাদের টিমে জায়গা করে নিতে পারেন কিনা! উত্তর দেবে সময়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.