BGT 2023: কে এল রাহুল না শুভমন, কে ওপেন করবেন? বড় আপডেট দিলেন রোহিত

মেগা ফাইনালে যাওয়ার আগে রোহিতের সঙ্গে কে ওপেন করবেন? ফর্ম হারানো সহ অধিনায়ক কে এল রাহুলের (KL Rahul) বদলে কি শুভমন গিলকে (Shubman Gill) ক্রিজে দেখা যাবে? সিরিজের তৃতীয় টেস্টে নামার আগে সাংবাদিক বৈঠকে এসেছিলেন 'হিটম্যান'। 

Reported By: সব্যসাচী বাগচী | Updated By: Feb 28, 2023, 02:50 PM IST
BGT 2023: কে এল রাহুল না শুভমন, কে ওপেন করবেন? বড় আপডেট দিলেন রোহিত
তৃতীয় টেস্টের আগে সাংবাদিক বৈঠকে টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রোহিত শর্মা (Rohit Sharma) নিজের মুখে স্বীকার করবেন না। তবে টিম ইন্ডিয়ার (Team India) লক্ষ্য যে ফের একবার বিশ্ব টেস্ট ফাইনাল (ICC World Test Championship Final 2023) খেলা, সেটা নিয়ে বিন্দুমাত্র সন্দেহ নেই। এমন আবহে চলতি বর্ডার গাভাসকর ট্রফিতে (Border Gavaskar Trophy 2023) ইতিমধ্যেই ২-০ ব্যবধানে এগিয়ে আছে ভারতীয় দল। এমন প্রেক্ষাপটে ১ মার্চ থেকে ইন্দোরের (Indore) হোলকার স্টেডিয়ামে (Holkar Stadium) স্টিভ স্মিথের (Steve Smith) অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে নামবে 'মেন ইন ব্লু' ব্রিগেড। মেগা ফাইনালে যাওয়ার আগে রোহিতের সঙ্গে কে ওপেন করবেন? ফর্ম হারানো সহ অধিনায়ক কে এল রাহুলের (KL Rahul) বদলে কি শুভমন গিলকে (Shubman Gill) ক্রিজে দেখা যাবে? সিরিজের তৃতীয় টেস্টে নামার আগে সাংবাদিক বৈঠকে এসেছিলেন 'হিটম্যান'। ভারতীয় দলের অধিনায়কের সাংবাদিক বৈঠকের নির্বাচিত অংশ জি ২৪ ঘণ্টার পাঠকদের জন্য তুলে ধরা হল। 

শুভমন গিল না কে এল রাহুল? কে পছন্দের ওপেনার?: গত ম্যাচেও এই ইস্যু নিয়ে কথা বলেছিলাম। একজন ক্রিকেটার কঠিন সময়ের মধ্যে দিয়ে যাওয়ার সময় তাঁকে পর্যাপ্ত সময় দেওয়া দরকার। দেখুন সহ অধিনায়ক হলেই যে তাঁকে খেলাতে হবে এর কোনও বাধ্যবাধকতা নেই। তাই বলে কে এল রাহুলকে সময় দেব না, এটাও সত্য নয়। অন্যদিকে শুভমনও অনুশীলন করছে। তবে তৃতীয় টেস্টে আমার সঙ্গে কে ওপেন করবে সেটা এখনই বলতে চাই না। কারণ ম্যাচ শুরু হওয়ার আগেই কেউ চোট পেতে পারে। তাই ম্যাচের দিন সকালে টসের সময় আপনাদের ওপেনারের নাম জানিয়ে দেব। কোনও সারপ্রাইজ থাকতেই পারে। 

টপ অর্ডার ও মিডল অর্ডার ব্যাটাররা নিজেদের মেলে ধরতে ব্যর্থ: গত ম্যাচে ১৩০ রানে ৭ উইকেট চলে যাওয়ার পরেও, আমরা ২৬০ রান করেছিলাম। সেটা অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজার জন্য সম্ভব হয়েছিল। ভারতীয় দলে অক্ষর সাত-আট নম্বরে ব্যাট করলেও, ও কিন্তু গুজরাতের হয়ে পাঁচ নম্বরে ব্যাট করে। আর যদি আপনি ওপেনার ও মিডল অর্ডারদের ব্যর্থতার কথা বললেও আমি সেটা মানতে রাজি নই। এটা সত্যি অনেকেই বড় রান পাচ্ছে না। কিন্তু দলের প্রয়োজনে ৪০-৫০ কিংবা ৬০-৭০ রানও আমার কাছে সমান গুরুত্বপূর্ণ। আসল কথা হল ম্যাচ জেতা। আর সেটাই আমাদের প্রধান লক্ষ্য। 

দ্বিতীয় ও তৃতীয় টেস্টের মধ্যে বিরতি: এটা খুবই দরকার। বিশ্রাম খুবই জরুরী। বিদেশে চার কিংবা পাঁচ ম্যাচের সিরিজ খেলার সময় দ্বিতীয় ও তৃতীয় টেস্টের মধ্যে একটা লম্বা বিরতি থাকে। সেই সময় আমরা অনুশীলন ম্যাচ খেলে থাকি। আর ভারতে থাকলে তো সিরিজের মধ্যে বিশ্রাম পেলে বাড়ি ফিরে যাই। পরিবারের সঙ্গে সময় কাটিয়ে আসি। এতে সবাই তরতাজা হয়ে মাঠে নামতে পারে। শুধু ক্রিকেট নয়, সব ধরনের খেলায় এটা খুবই গুরুত্বপূর্ণ বিষয়। 

স্পিন পিচ বুমেরাং হতেই পারে: আমরা জানি স্পিন পিচ বুমেরাং হতেই পারে। সেটা মাথায় রেখেই আমরা ব্যাট করি। আমরাও তো একই পিচে ব্যাট করছি। এখানে রান পেতে হলে ফুটওয়ার্ক সঠিক রাখা খুব জরুরী। আর বাকিটা বুঝে নেওয়ার জন্য অশ্বিন ও জাদেজা তো আছেই। ওরা এই পিচে যেকোনও ব্যাটিংকে শেষ করে দিতে পারে। 

আরও পড়ুন- NZ vs ENG: ফিরে এল টেস্ট ক্রিকেটের রোমান্স, ইংল্যান্ডকে ১ রানে হারিয়ে সমতা ফেরাল নিউজিল্যান্ড

আরও পড়ুন- Virat Kohli and KL Rahul: 'বিরাট' রানের খোঁজে নেটে ব্যস্ত কোহলির সঙ্গে কেএল রাহুল

অস্ট্রেলিয়াকে নিয়ে একেবারেই ভাবছি না: আমি জানি ওদের কে খেলব, আর কে খেলবে না। তবে সত্যি বলতে আমি ও আমরা একেবারেই বিপক্ষকে ভাবতে রাজি নই। 

ভারতের সব ভেন্যুতে ছড়িয়ে দেওয়া উচিত: কোভিডের পর মাঠে লোক আসছেন, এটা দেখে ভালো লাগছে। নাগপুরের পর দিল্লিতে গ্যালারি ভরেছে। এটা টেস্ট ক্রিকেটের জন্য দারুণ লক্ষণ। বিশেষ করে দিল্লির ভর্তি গ্যালারি দেখে আমি খুবই আনন্দ পেয়েছি। একটা সময় শুধু দেশের বড় স্টেডিয়ামে টেস্ট ক্রিকেট খেলা হত। তবে এখন সময় বদলে গিয়েছে। ধর্মশালা, ইন্দোরের মতো ভেন্যুও টেস্ট আয়োজনের জন্য প্রস্তুত। তাই আমি চাই টেস্ট ক্রিকেট দেশের সব ভেন্যুতে ছড়িয়ে যাক। 

লক্ষ্য বিশ্ব টেস্ট ফাইনাল খেলা: ফের একবার বিশ্ব টেস্ট ফাইনাল খেলতে পারলে সেটা আমাদের জন্য দারুণ গর্বের মুহূর্ত হবে। আমরাও ফের একবার বিশ্ব টেস্ট ফাইনাল খেলার দিকে মুখিয়ে আছি। তবে আপাতত বাকি দুটি টেস্ট নিয়ে ভাবছি। কারণ অস্ট্রেলিয়া সিরিজে পিছিয়ে থাকলেও, কামব্যাক করতেই পারে। তাই এই মুহূর্তে ফাইনাল নিয়ে বেশি ভেবে লাভ নেই। এই টেস্ট সিরিজ শেষ হওয়ার পর আইপিএল শুরু হবে। এরপর আমরা বিশ্ব টেস্ট ফাইনাল নিয়ে ভাবনাচিন্তা করব। 

বিশ্ব টেস্ট ফাইনালে প্রতিপক্ষ অস্ট্রেলিয়া!: আমি শুনেছি যে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে ফাইনাল আয়োজিত হবে। তবে এখনই সেই ম্যাচ নিয়ে মন্তব্য করতে রাজি নই। কারণ ইংল্যান্ড, শ্রীলঙ্কার মতো দলও কোয়ালিফাই করতে পারে।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.