অনুরাগ মাথা নোয়ালেন, পয়েন্ট ভাগ, এ বছর বাংলার রঞ্জি শেষ

লোধার চাপে নিজেদের গদি বাঁচাতে বোর্ডের প্রভাবশালী গোষ্ঠির কাছে মাথা নোয়ালেন অনুরাগ ঠাকুর , অজয় শিরকেরা।  রঞ্জি ট্রফিতে বাংলা- গুজরাটের বাতিল ম্যাচের নতুন সূচি ঘোষণা করেও  মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশন ও চেন্নাই ক্রিকেট সংস্থার প্রতিবাদে তা বাতিল করল বোর্ডের টুর্নামেন্ট কমিটি।  এর ফলে রনজি থেকে ছিটকে গেল বাংলা । পাশাপাশি  জানিয়ে দেওয়া হল  পুণরায় ম্যাচ হবে না। প্রত্যেক দল এক পয়েন্ট করে পাবে। সেই সঙ্গে নিজেদের অক্ষমতা ঢাকতে অন্যরকম সাফাই দিলেন বোর্ড সচিব অজয় শিরকে ।

Updated By: Dec 6, 2016, 06:20 PM IST
অনুরাগ মাথা নোয়ালেন, পয়েন্ট ভাগ, এ বছর বাংলার রঞ্জি শেষ

ওয়েব ডেস্ক: লোধার চাপে নিজেদের গদি বাঁচাতে বোর্ডের প্রভাবশালী গোষ্ঠির কাছে মাথা নোয়ালেন অনুরাগ ঠাকুর , অজয় শিরকেরা।  রঞ্জি ট্রফিতে বাংলা- গুজরাটের বাতিল ম্যাচের নতুন সূচি ঘোষণা করেও  মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশন ও চেন্নাই ক্রিকেট সংস্থার প্রতিবাদে তা বাতিল করল বোর্ডের টুর্নামেন্ট কমিটি।  এর ফলে রনজি থেকে ছিটকে গেল বাংলা । পাশাপাশি  জানিয়ে দেওয়া হল  পুণরায় ম্যাচ হবে না। প্রত্যেক দল এক পয়েন্ট করে পাবে। সেই সঙ্গে নিজেদের অক্ষমতা ঢাকতে অন্যরকম সাফাই দিলেন বোর্ড সচিব অজয় শিরকে ।

আরও পড়ুন- ধোনির অবসর প্রসঙ্গে সচিন কী বললেন শুনেছেন?
                                     
ধোঁয়াশার জন্য দিল্লিতে বাংলা-গুজরাট ম্যাচের দ্বিতীয় দিনেই ম্যাচটিকে বাতিল ঘোষণা করেছিলেন ম্যাচ রেফারি।  সেদিন বিসিসিআই দুই দলের অধিনায়কদের সঙ্গে কথা বলে ম্যাচটির নতুন সূচি হবে বলে আশ্বাস দেয়। এরপর বিসিসিআই ইমেল করে সিএবি ও গুজরাট ক্রিকেট সংস্থাকে জানিয়ে দেয় ম্যাচটি ভাইজাগে হবে পনেরোই ডিসেম্বর থেকে। কিন্তু দোসরা ডিসেম্বর বোর্ডে ফুল মেম্বার্স মিটিংয়ে এই ইস্যুটি তোলে মুম্বই ও তামিলনাড়ু ক্রিকেট সংস্থা। তাদের মদত দেয় হারিয়ানাও।

বোর্ড সভাপতি  অনুরাগ ঠাকুরকে তারা পরিস্কার জানিয়ে দেয় নিয়ম ভেঙে কি করে বাংলা-গুজরাট ম্যাচের নতুন সূচি করা হল। চাপে পড়ে বোর্ড সভাপতি তাদের আশ্বাস দেন টুর্নামেন্ট কমিটি বিষয়টি খতিয়ে দেখবে। সিএবি এই টুর্নামেন্ট কমিটির বৈঠক নিয়ে প্রতিবাদও করে। কিন্তু এই মূহুর্তে বোর্ড কর্তারা লোধা কমিটির চাপে রয়েছে। তার উপর শরদ পাওয়ার এবং শ্রীনিবাসনও যদি বিপক্ষে চলে যায় তাহলে আগামিদিনে অনুরাগদের অস্তিত্ব সংকটে পড়তে পারে। এই ভাবনা থেকেই বোর্ডের টুর্নামেন্ট কমিটি কোনওভাবেই চটাতে চাইল না পওয়ারদের। বরং সৌরভ গাঙ্গুলির বাংলাকে ম্যাচ খেলা থেকে বঞ্চিত করাকেই শ্রেয় বলে মনে করলেন অজয় শিরকেরা।

.