ক্যাপ্টেন কুলের দুঃসময় অব্যাহত, ধোনির বিরুদ্ধে স্বার্থের সংঘাত ইস্যুতে তদন্তের উদ্যোগ বোর্ডের

নাহ, ক্যাপ্টেন কুলের সময়টা মোটেও ভাল যাচ্ছে না। চোট আঘাত সারিয়ে দলের দায়ভার  নেওয়ার পরেও বাংলাদেশের বিরুদ্ধে শোচনীয় পরাজয় আটকাতে পারেননি। গোদের উপর বিষ ফোঁড়ার মত, মুস্তাফিজুরের সঙ্গে ধাক্কাধাক্কি করে কাটা গেছে ম্যাচ ফি-এর ৭৫%। এবার স্বার্থের সংঘাত ইস্যুতে ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির বিরুদ্ধে তদন্ত চালানোর উদ্যোগ নিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড।  

Updated By: Jun 20, 2015, 05:45 PM IST
ক্যাপ্টেন কুলের দুঃসময় অব্যাহত, ধোনির বিরুদ্ধে স্বার্থের সংঘাত ইস্যুতে তদন্তের উদ্যোগ বোর্ডের

ওয়েব ডেস্ক: নাহ, ক্যাপ্টেন কুলের সময়টা মোটেও ভাল যাচ্ছে না। চোট আঘাত সারিয়ে দলের দায়ভার  নেওয়ার পরেও বাংলাদেশের বিরুদ্ধে শোচনীয় পরাজয় আটকাতে পারেননি। গোদের উপর বিষ ফোঁড়ার মত, মুস্তাফিজুরের সঙ্গে ধাক্কাধাক্কি করে কাটা গেছে ম্যাচ ফি-এর ৭৫%। এবার স্বার্থের সংঘাত ইস্যুতে ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির বিরুদ্ধে তদন্ত চালানোর উদ্যোগ নিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড।  

কমিটিতে রয়েছেন ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির সচিব কেপি কাজারিয়া, জ্যোতিরাদিত্য সিন্ধিয়া এবং বোর্ড সভাপতি জগমোহন ডালমিয়া। রীতি স্পোর্টস ম্যানেজমেন্ট কোম্পানিতে ধোনির ১৫% শেয়ার রয়েছে। একই কোম্পানি ধোনির পাশাপাশি সুরেশ রায়না এবং রবীন্দ্র জাদেজারও ব্যবসায়িক স্বার্থেরও দেখাশোনা করে। কোম্পানিটি ধোনির বন্ধু অরুণ পাণ্ডের।

জাতীয় দলের অধিনায়কের একটি কোম্পানিতে শেয়ার থাকাকালীন কিভাবে তিনি দলের অন্য ক্রিকেটারদের ব্যবসায়িক কাজে ব্যবহার করছেন, এই প্রশ্ন আগেই উঠেছিল। কিন্তু শ্রীনি বিসিসিআই-এর মাথা থাকাকালীন এই নিয়ে কেউই বিশেষ কিছু করে উঠতে পারেননি। এখন আর সেই জমানা নেই। বোর্ডের ক্ষমতার হাতবদল হওয়ার সঙ্গে সঙ্গে বদলেছে অনেক কিছুই।  দলে নেই ধোনির সেই একচ্ছত্র আধিপত্যও। তাঁর বিরুদ্ধে

অভিযোগ উঠছে দলে থাকার ক্ষেত্রেও ধোনি বাড়তি সুবিধা পাইয়ে দিয়েছলেন রায়নাদের।  সে ব্যাপারেই তদন্ত চালাবে বোর্ড। এনিয়ে বোর্ড সভাপতি জগমোহন ডালমিয়া কোনও মন্তব্য করতে রাজি হননি। তবে তিনি জানিয়েছেন তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে, এবং শীঘ্রই কমিটি রিপোর্ট জমা দেবে। তারপরই বোর্ড পরবর্তী পদক্ষেপ নেবে।

 

.