ক্রিকেটকে খুন করছে বিসিসিআই, মন্তব্য সুপ্রিমকোর্টের

ক্রিকেটকে খুন করছে বিসিসিআই। ইন্ডিয়ান প্রিমিয়ল লিগে স্পট ফিক্সিং ও বেটিং কেলেঙ্কারি সংক্রান্ত শুনানি শুরু করে আজ সুপ্রিমকোর্ট এই ভাষাতেই বোর্ডের তীব্র সমালোচনা করল। শীর্ষ আদালত জানিয়েছে টাকা ছড়াছড়ি এই টুর্নামেন্ট থেকে যৌথভাবে ফায়দা লুটছে বিসিসিআই ও আইপিএল কর্তৃপক্ষ।

Updated By: Nov 24, 2014, 07:42 PM IST
ক্রিকেটকে খুন করছে বিসিসিআই, মন্তব্য সুপ্রিমকোর্টের

নয়া দিল্লি: ক্রিকেটকে খুন করছে বিসিসিআই। ইন্ডিয়ান প্রিমিয়ল লিগে স্পট ফিক্সিং ও বেটিং কেলেঙ্কারি সংক্রান্ত শুনানি শুরু করে আজ সুপ্রিমকোর্ট এই ভাষাতেই বোর্ডের তীব্র সমালোচনা করল। শীর্ষ আদালত জানিয়েছে টাকা ছড়াছড়ি এই টুর্নামেন্ট থেকে যৌথভাবে ফায়দা লুটছে বিসিসিআই ও আইপিএল কর্তৃপক্ষ।

মুদগল কমিটির রিপোর্টের চুলচেরা বিশ্লেষণ করার পর সোমবার সুপ্রিমকোর্ট বোর্ডকে জানিয়েছে একের পর এক কেলেঙ্কারির জেরে সাধারণ মানুষের বিশ্বাস নষ্ট হয়েছে। এই মুহূর্তে সব থেকে গুরুত্বপূর্ণ ক্রিকেটের হৃত গৌরব পুররুদ্ধার।

নিজেকে নির্দোষ দাবি করে কয়েকদিন আগেই সুপ্রিমকোর্টে বোর্ডের প্রেসিডেন্ট পদ ফিরে পাওয়ার আবদার করেছিলেন এন শ্রীনিবাসন। সুপ্রিমকোর্টের এই সমালোচনা তাঁকে ও তাঁর অনুগামীদের ফের অনেকটা ব্যাকফুটে নিয়ে গেল।

আজ অ্যাপেক্স কোর্ট বিসিসিআই-কে প্রশ্ন করেছে অর্থনৈতিকভাবে স্বচ্ছল বোর্ড সদস্যরা কিভাবে আইপিএল-এর দলগুলির মালিক হতে পারেন? আর কীভাবেই বা এর পিছনে কোনও স্বার্থ থাকে না?

তীব্র ভাষায় বোর্ডের সমালোচনা করে সুপ্রিমকোর্টের তরফে বলা হয়েছে ক্রিকেট ভদ্রলোকের খেলা, তার প্রকৃত স্বত্বাকে বজায় রেখেই এই খেলা চালিয়ে যাওয়া উচিৎ। বিসিসিআই যেভাবে স্পট ফিক্সিং ও বেটিং-এর মত বিষয়গুলিতে প্রশয় দিচ্ছে তা আসলে ক্রিকেটকে খুন করছে।

 

 

.