Sergio Aguero: তিন মাস মাঠের বাইরে হৃদরোগে আক্রান্ত আগুয়েরো, কেরিয়ার কি শেষের পথে?

পরিস্থিতি খারাপ হলেও সের্জিও আগুয়েরোর পাশে বার্সেলোনা। 

Updated By: Nov 2, 2021, 06:00 PM IST
Sergio Aguero: তিন মাস মাঠের বাইরে হৃদরোগে আক্রান্ত আগুয়েরো, কেরিয়ার কি শেষের পথে?
হৃদ যন্ত্রে সমস্যা হলেও ভক্তদের আস্বস্ত করলেন সের্জিও আগুয়েরো। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: হৃদ যন্ত্রে সমস্যার জন্য তিন মাস মাঠের বাইরে চলে গেলেন সের্জিও আগুয়েরো (Sergio Aguero)। বার্সেলোনার (Barcelona FC) তরফ থেকে এমন খবর জানা গিয়েছে। গত শনিবার লা লিগার (La liga) বার্সেলোনা বনাম আলাভেস ম্যাচ খেলার সময় বুকের ব্যথা অনুভব করেন আর্জেন্টিনার (Argentina) এই স্ট্রাইকার। মাঠে প্রাথমিক চিকিৎসা করার পরেই তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। এখন জানা গিয়েছে যে তিনি তিন মাসের জন্য মাঠের বাইরে চলে গিয়েছেন। ফলে তাঁর ফুটবল কেরিয়ার নিয়ে প্রশ্ন তুলে দিলেন ফুটবল পন্ডিতরা। 

ডাক্তারি পরীক্ষার পর জানা গিয়েছে যে আগুয়েরোর হৃদযন্ত্রে সমস্যা ধরা পড়েছে। অনিয়মিত হৃদস্পন্দন বা অ্যারিথমিয়ায় ভুগছেন আর্জেন্টাইন স্ট্রাইকার। এই সমস্যার কারণে তাঁকে তিন মাস ফুটবল থেকে বাইরে থাকার নির্দেশ দিয়েছেন ডাক্তাররা। আনুষ্ঠানিক বিবৃতিতে জানা গিয়েছে ডা. জোসেপ ব্রুগাদার অধীনে ডায়াগনস্টিক ও থেরাপির মধ্য দিয়ে যেতে হবে আগুয়েরোকে। তাই আগামী তিন মাস কোনও ম্যাচের জন্য তাকে নির্বাচন করা হবে না। 

আরও পড়ুন: Lionel Messi: কোন ভূমিকায় Barcelona-তে ফিরবেন Lionel Messi? জানালেন নিজেই

 

তবে তিন মাস মাঠের বাইরে থাকলেও তাঁর পাশেই রয়েছে কাতালান ক্লাব। একটি টুইট করে ভক্তদের আস্বস্ত করেন আগুয়েরো। তিনি লিখেছেন, 'আমি ভাল আছি। ধীরে ধীরে সুস্থ হচ্ছি। যাঁরা আমার জন্য প্রার্থনা করেছেন তাঁদের ধন্যবাদ।' ক্লাবের সভাপিত হুয়ান লোপার্তও এই ফুটবলারের পাশে রয়েছেন। তিনি টুইটারে লিখেছেন, 'সের্জিও আগুয়েরো তোমার পাশে ক্লাব রয়েছে। তুমি বরাবরই লড়াকু মানসিকতা নিয়ে ফুটবল খেলেছো। পরিস্থিতি খারাপ হলেও সব সময় ইতিবাচক মানসিকতা বজায় রেখেছো। তোমার পা থেকে আরও গোল দেখার অপেক্ষায় রইলাম।' 

 

চোট সারিয়ে চলতি মরসুমে এই প্রথমবার মাঠে নেমেছিলেন আর্জেন্টিনার এই তারকা স্ট্রাইকার। কিন্তু প্রথমার্ধের ৪১ মিনিটে অসুস্থ হয়ে পড়েন তিনি। খেলা চলাকালীনই বুকে হাত দিয়ে বসে পড়েন আগুয়েরো। তাঁর নিঃশ্বাসপ্রশ্বাসে সমস্যা হচ্ছিল। সঙ্গে সঙ্গে মাঠে ছুটে আসে বার্সেলোনার মেডিক্যাল টিম। বেশ কয়েক মিনিট মাঠেই চিকিৎসা চলে তাঁর। সেই ঘটনা দেখে গত ইউরো কাপের (Euro Cup) ক্রিশ্চিয়ান এরিকসনের (Christian Eriksen) ঘটনাকে মনে করাচ্ছিল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.