WT20: আম্পায়ার Michael Gough-এর কাছে নিভৃতবাস যেন নির্বাসন! কিন্তু কেন?

জৈব বলয় ভেঙে শাস্তির মুখে আম্পায়ার মাইকেল গফ।  

Updated By: Nov 2, 2021, 05:00 PM IST
WT20: আম্পায়ার  Michael Gough-এর কাছে নিভৃতবাস যেন নির্বাসন! কিন্তু কেন?
বিতর্কে আম্পায়ার মাইকেল গফ। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে (WT20) এই প্রথমবার জৈব বলয় (Bio Bubble) ভাঙার ঘটনা সামনে এল। তবে কোনও ক্রিকেটার নয়, এই ঘটনার সঙ্গে জড়িয়ে গিয়েছেন আম্পায়ার মাইকেল গফ (Michael Gough)। স্বভাবতই বিষয়টা খুবই গুরুত্ব দিয়ে দেখছে আইসিসি (ICC)। তাই ইংল্যান্ডের এই আম্পায়ারকে ছয় দিনের জন্য নিভৃতবাসে পাঠানোর সিদ্ধান্ত নিল বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। তবে এই নিভৃতবাসকে অনেকে নির্বাসন কিংবা নজরবন্দি হিসেবেই দেখতে চাইছে।  

কীভাবে এই ডারহাম ও একটা সময় ইংল্যান্ড 'এ' দলের হয়ে খেলা ব্যাটার এমন কান্ড ঘটালেন সেটা অবশ্য প্রকাশ করেনি আইসিসি। তবে এক ব্রিটিশ সংবাদমাধ্যমের দাবি, গত শুক্রবার জৈব সুরক্ষা বলয় ভেদ করে কারও অনুমতি ছাড়াই হোটেলের বাইরে চলে  থেকে বেরিয়ে যান গফ। এমনকি বাইরে গিয়ে বলয়ের বাইরে থাকা কয়েক জন বন্ধুর সঙ্গে দেখা করেন এই আম্পায়ার। সেই জন্য তাঁকে ছয় দিনের নির্বাসন কিংবা নজরবন্দি অবস্থায় থাকতে হবে। এমনকি বলয় ভেঙে নিয়মকে বুড়ো আঙুল দেখানোর জন্য তাঁকে আর্থিক জরিমানা করছে আইসিসি। 

আরও পড়ুন: WT20: Team India-র নেতিবাচক বডি ল্যাঙ্গুয়েজে বিরক্ত, কেন তদন্তের দাবি করলেন Dilip Vengsarkar

এই বিষয়ে আইসিসি-র তরফ থেকে একটি বিবৃতি প্রকাশ করে লেখা হয়েছে, 'কঠিন জৈব সুরক্ষা বলয় ভাঙার দায়ে আইসিসি-র উপদেষ্টা কমিটি আম্পায়ার মাইকেল গফকে ছয় দিনের জন্য নিভৃতবাসে থাকার নির্দেশ দিয়েছে।' 

গত রবিবার ভারত বনাম নিউজিল্যান্ড ম্যাচে মাইকেল গফের আম্পায়ারিং করার কথা ছিল। তবে নির্বাসন কিংবা নজরবন্দি ছিলেন মাইকেল গফ। তাই সেই ম্যাচে রিচার্ড ক্যাটেলব্রো ও মারাইস এরাসমাস দায়িত্ব পালন করেছিলেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.