Babar Azam | Pakistan: মোক্ষম দিনেই জ্বলে উঠলেন তিনি, দেশকে বিশ্বকাপের ফাইনালে তুলে কী বললেন বাবর?

ফের অনেকদিন পর জ্বলে উঠল বাবর আজমের ব্যাট। তাও আবার টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে। দেশকে ফাইনালে তোলার রাতে বাবর জানালেন যে, দলের ফোকাস এখন ফাইনালেই।

Updated By: Nov 9, 2022, 05:55 PM IST
Babar Azam | Pakistan: মোক্ষম দিনেই জ্বলে উঠলেন তিনি, দেশকে বিশ্বকাপের ফাইনালে তুলে কী বললেন বাবর?
মারমুখী বাবর আজম। ছবি-আইসিসি

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: রান কাকে বলে, সম্ভবত ভুলে গিয়েছিলেন বাবর আজম (Babar Azam)! পাকিস্তানের অধিনায়ক ও তারকা ব্যাটার টি-২০ বিশ্বকাপে (ICC T20 World Cup 2022) একের পর এক ইনিংসে ব্যর্থ হয়েছেন। বাবরের ব্যাটিং ফর্মের সঙ্গেই তাঁর অধিনায়কত্ব নিয়ে উঠে গিয়েছিল প্রশ্ন। কিন্তু বুধবার বাবর সমালোচকদের মুখ বন্ধ করে দিলেন দেশকে টি-২০ বিশ্বকাপের ফাইনালে ( ICC T20 World Cup 2022 Final) তুলে। এদিন সিডনিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সেমি ফাইনালে মুখোমুখি হয়েছিল ওয়াঘার ওপারের ক্রিকেটীয় দেশ। কেন উইলিয়ামসনদের (Kane Williamson) ১৫২ রান তাড়া করে পাকিস্তান ৫ বল হাতে রেখে ৭ উইকেটে ম্যাচ জিতে নেয়। বাবর ৪২ বলে ঝকঝকে ৫৩ রানের ইনিংস খেললেন। মহম্মদ রিজওয়ানের সঙ্গে গড়লেন সেঞ্চুরি পার্টনারশিপও। ম্যাচের পর বাবর বললেন যে, এখনই উচ্ছ্বাসে ভাসছেন না তাঁরা। তাঁদের ফোকাস ফাইনালে। 

আরও পড়ুন: PAK vs NZ, ICC T20 World Cup 2022: ফের ৯২ বিশ্বকাপের রিমেক! সেমিতে নিউজিল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে ফাইনালে পাকিস্তান

ম্যাচের পর বাবর এদিন বলেন, 'আমরা বিগত তিন ম্যাচে দারুণ পারফর্ম করেছি। ধন্যবাদ জানাই দর্শককে। মনে হচ্ছে আমরা ঘরেই খেলছি। প্রথম ছয় ওভারে শুরুটা ভালো হয়েছিল। পরের দিকে আমাদের স্পিন আক্রমণও ভালো হয়েছিল। ফাস্ট বোলাররাও ভালো ভাবে শেষ করেছে। আমাদের পরিকল্পনাই ছিল প্রথম ছয় ওভারের পুরো ফায়দা তোলা। কারণ জানতাম পরের দিকে বাকিরা খেলে দেবেন। আমার মনে হয় হ্যারিয় তরুণ ছেলে। ও ওর আগ্রাসন দেখিয়েছে। আমরা এই মুহূর্ত উপভোগ করব। কিন্তু একই সঙ্গে আমাদের ফোকাস থাকবে ফাইনালের দিকে। ' ম্যাচের সেরা রিজওয়ান বলেন, 'আমি আর বাবর ঠিকই করে নিয়েছিলাম যে, নতুন বল পেলেই চালাব। কারণ এই পিচ আলাদা। পাওয়ারপ্লে শেষ করার পর একটা বিষয় নিয়েই আমাদের কথা হয়েছিল। আমরা বলেছিলাম যে, কোনও একজনকে লম্বা সময় পর্যন্ত থাকতে হবে। ছেলেরা কঠোর পরিশ্রম করেছে। আমরা তাদের ওপর সবসময় বিশ্বাস রেখেছি।'

চলতি বিশ্বকাপে বাবর ভারতের বিরুদ্ধে কোনও রান না করেই আউট হয়েছিলেন প্রথম ম্যাচে। এরপর জিম্বাবোয়ে ও নেদারল্যান্ডসের বিরুদ্ধে ৪ রান করে করেন। টি-২০ বিশ্বকাপের শেষ চারে যাওয়ার আশা বাঁচিয়ে রাখার জন্য পাকিস্তানকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জিততেই হত। গত বৃহস্পতিবার এই সিডনিতেই ছিল ম্যাচ। সেই ম্যাচেও বাবর ডাঁহা ফেল করেছিলেন। ২৯ মিনিট ক্রিজে থেকে ১৫টি বল খেলেছিলেন তিনি। তাঁর ব্যাট থেকে এসেছিল মাত্র ৬ রান। লুঙ্গি নিদির বলে কাগিসো রাবাদার হাতে ক্যাচ তুলে দেন বাবর। সেই বাবরই আজ সব চেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচে জ্বলে উঠলেন ব্যাট হাতে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.