অজিদের সঙ্গে বন্ধুতা তাহলে আছেই!

'ওরা আর আমার বন্ধু নয়'! অস্ট্রেলিয়ার সঙ্গে সিরিজ শেষের পর বিরাট কোহলি সাংবাদিকদের সাফ জানিয়েছিলেন অজি ক্রিকেটারদের সঙ্গে তাঁর বন্ধুত্বের সম্পর্কে ছেদ পড়েছে। নিজেই দাঁড়ি টেনেছেন এতদিনের সম্পর্কে। মূল কারণটা ছিল সিরিজ চলাকালীন অজি ক্রিকেটারদের স্লেজিং। তৃতীয় টেস্টে কাঁধে চোট পাওয়ার পর ম্যাক্সওয়েলর 'ব্যঙ্গ', ডিআরএস বিতর্কে জড়িয়ে পরার পর অজি অধিনায়ক স্মিথের বিদ্রূপ, 'বিরাট মিথ্যাবাদী'। এসব তো ছিলই, 'গোদের উপর বিষফোড়া' অস্ট্রেলিয়া সিরিজে রান মেশিন বিরাটের ব্যাটে খরা! সব মিলিয়ে সিরিজ জিতেও ক্ষোভে ফুঁসছিলেন বিরাট কোহলি। এরপরপই অজিদের সঙ্গে 'বন্ধুত্ব' না রাখার মন্তব্য। পেশাদার ক্রিকেটে এমনটা হয়েই থাকে, ভাবনার বদল করে 'বন্ধুত্ব' ঠিক করে নাও, বিরাটকে পরামর্শ দিয়েছিলেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। সেই পরামর্শই কাজে এল তাহলে! আইপিএলের মঞ্চে বিপক্ষ দলের অজি ক্রিকেটারকে অভিবাদন জানালেন 'ক্যাপ্টেন কোহলি'। ডেভিড ওয়ার্নারের ব্যাটিংয়ের প্রশংসায় পঞ্চমুখ বিরাট। টুইটে করলেন ওয়ার্নারকে ট্যাগ করে,"অবিশ্বাস্য। পাওয়ার হিটিংয়ের অন্যতম শ্রেষ্ঠ নজির।" 

Updated By: May 1, 2017, 10:04 PM IST
অজিদের সঙ্গে বন্ধুতা তাহলে আছেই!

ওয়েব ডেস্ক: 'ওরা আর আমার বন্ধু নয়'! অস্ট্রেলিয়ার সঙ্গে সিরিজ শেষের পর বিরাট কোহলি সাংবাদিকদের সাফ জানিয়েছিলেন অজি ক্রিকেটারদের সঙ্গে তাঁর বন্ধুত্বের সম্পর্কে ছেদ পড়েছে। নিজেই দাঁড়ি টেনেছেন এতদিনের সম্পর্কে। মূল কারণটা ছিল সিরিজ চলাকালীন অজি ক্রিকেটারদের স্লেজিং। তৃতীয় টেস্টে কাঁধে চোট পাওয়ার পর ম্যাক্সওয়েলর 'ব্যঙ্গ', ডিআরএস বিতর্কে জড়িয়ে পরার পর অজি অধিনায়ক স্মিথের বিদ্রূপ, 'বিরাট মিথ্যাবাদী'। এসব তো ছিলই, 'গোদের উপর বিষফোড়া' অস্ট্রেলিয়া সিরিজে রান মেশিন বিরাটের ব্যাটে খরা! সব মিলিয়ে সিরিজ জিতেও ক্ষোভে ফুঁসছিলেন বিরাট কোহলি। এরপরপই অজিদের সঙ্গে 'বন্ধুত্ব' না রাখার মন্তব্য। পেশাদার ক্রিকেটে এমনটা হয়েই থাকে, ভাবনার বদল করে 'বন্ধুত্ব' ঠিক করে নাও, বিরাটকে পরামর্শ দিয়েছিলেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। সেই পরামর্শই কাজে এল তাহলে! আইপিএলের মঞ্চে বিপক্ষ দলের অজি ক্রিকেটারকে অভিবাদন জানালেন 'ক্যাপ্টেন কোহলি'। ডেভিড ওয়ার্নারের ব্যাটিংয়ের প্রশংসায় পঞ্চমুখ বিরাট। টুইটে করলেন ওয়ার্নারকে ট্যাগ করে,"অবিশ্বাস্য। পাওয়ার হিটিংয়ের অন্যতম শ্রেষ্ঠ নজির।" 

কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে হায়দরাবাদ সানরাইজার্সের অধিনায়ক ডেভিড ওয়ার্নারের ৫৯ বলে ১২৬ রানের ইনিংসে অভিভূত রয়্যাল চ্যালেঞ্জার্সের অধিনায়ক বিরাট কোহলি। ম্যাচ শেষ হতে না হতেই তাই ৩১ বছর বয়সী অজি ক্রিকেটারকে অভিবাদন জানানোর পর্বটাও সেরে ফেললেন খুব তাড়াতাড়িই। বিরাটের এক টুইটেই যেন সমস্ত 'শত্রুতার ইতি'। ক্যাপ্টেন কোহলির অভিবাদন পেয়ে পাল্টা কৃতজ্ঞতা জানালেন ওয়ার্নারও। বিরাট কোহলির টুইট রিটুইট করে ডেভিড ওয়ার্নার লেখেন, 'ধন্যবাদ কিং কোহলি'। আর এতেই ফের আরও একবার প্রমাণিত রাজনীতির মতই 'জেন্টেলম্যানস গেম' ক্রিকেটও, "চির শত্রু" বলে কিছু হয় না। এটাই ধ্রুব সত্য। 

 

.