৩২ রানে শেষ ৭ উইকেট খুইয়ে ক্যাঙারুদের বাঘ বানিয়ে হারল দ.আফ্রিকা

Updated By: Nov 19, 2014, 05:41 PM IST
৩২ রানে শেষ ৭ উইকেট খুইয়ে ক্যাঙারুদের বাঘ বানিয়ে হারল দ.আফ্রিকা

 

অস্ট্রেলিয়া- ৩২৯/৫। দক্ষিণ আফ্রিকা-২৫৬ (৪৪.৩ ওভার)

ওয়েব ডেস্ক: জয়ের জন্য ৩৩০ রান তাড়া করতে নেমে দক্ষিণ আফ্রিকার স্কোর তখন ১০৮। সবাই ধরেই নিয়েছে ক্যানবেরায় তৃতীয় ওয়ানডেতে অস্ট্রেলিয়াকে জোর বেগ দেবে দক্ষিণ আফ্রিকা। কিন্তু কোথায় কী! শেষ অবধি থাসের ঘরের মত ধস নেমে দক্ষিণ আফ্রিকা শেষ হয়ে গেল ২৫৬ রানেই। সেই সঙ্গে পাঁচ ম্যাচের একদিনের সিরিজে ২-১ এগিয়ে গেল জর্জ বেইলির দল।

আমলার শতরান, ডিভিলিয়ার্সের অর্ধশতরানের পরও ৭৩ রানে হারতে হল দক্ষিণ আফ্রিকাকে। একটা সময় দক্ষিণ আফ্রিকার স্কোর ছিল ৩৭ ওভারে ৩ উইকেটে ২২৪। সেখানে ডিভিলিয়ার্স আউট হওয়ার পর আর কোনও প্রোটিয়া ব্যাটসম্যান দাঁড়াতে পারেননি, অল আউট মাত্র ৪৪.৩ ওভারেই ২৫৬ রানে। দারুণ বল করলেন মিচেল স্টার্ক (৪/৩২) ও জোস হ্যাজেলউড (৩/৫১)।

তবে ভারতের বিরুদ্ধে সিরিজের আগে অস্ট্রেলিয়ার সবচেয়ে উজ্জ্বল দিক দেখাল ব্যাটিং। দুরন্ত শতরান করলেন ওপেনার অ্যান ফিঞ্চ (১০৯)। স্টিভ স্মিথ আবার ৫৫ বলে অপরাজিত ৭৩ রানের যে ইনিংসটা খেললেন তাতে ক্রিকেট ব্যাকরণ চ্যালেঞ্জ ছুঁড়ল। অস্ট্রেলিয়া ব্যাটিং এখন এতটাই শক্তিশালী যে মাইকেল ক্লার্ক না থাকা সত্ত্বেও বাদ পড়লেন গ্লেন ম্যাক্সওয়েল।

সব দেখে তাই অ্যালেন বর্ডার মন্তব্য করলেন বিশ্বকাপের আগেই ওয়ানডে থেকে অবসর নিয়ে নেওয়া উচিত মাইকেল ক্লার্কের। তবে  এত বড় জয়ের মাঝেও একটা প্রশ্ন থেকেই যাচ্ছে। দক্ষিণ আফ্রিকার মিডল অর্ডার এভাবে ধসে না গেলে ক্যাঙারুদের কী সত্যি বাঘ দেখাতো! 

.