Asia Cup 2023, IND vs PAK: কোন নীতিতে এশিয়া কাপ খেলতে রাজি হতে পারে পাকিস্তান? জানতে পড়ুন

এশিয়া কাপ আয়োজন করতে না পারলে প্রতিযোগিতা থেকে সরে দাঁড়াবে বলে জানিয়েছিল পাক বোর্ড। সম্ভবত সেই কারণেই চারটি ম্যাচ পাকিস্তানে আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে হাইব্রিড মডেল মেনে নিরপেক্ষ ভেন্যুতে ম্যাচ খেলবে ভারত। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Jun 8, 2023, 08:49 PM IST
Asia Cup 2023, IND vs PAK: কোন নীতিতে এশিয়া কাপ খেলতে রাজি হতে পারে পাকিস্তান? জানতে পড়ুন
এশিয়া কাপ নিয়ে জটিলতা কাটছে। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সবকিছু ঠিকঠাক থাকলে শেষ পর্যন্ত আসন্ন এশিয়া কাপ (Asia Cup 2023) নিয়ে জট কেটে যেতে পারে। সূত্র মারফত জানা গিয়েছে, পাকিস্তানের (Pakistan) প্রস্তাবিত হাইব্রিড মডেলেই আয়োজিত হতে চলেছে এই হাই-প্রোফাইল প্রতিযোগিতা। আর তাই বাবর আজমদের (Babar Azam) দেশে খেলতে নামতে হচ্ছে না রোহিত শর্মা (Rohit Sharma)-বিরাট কোহলিদের (Virat Kohli)। শোনা যাচ্ছে, চারটি ম্যাচ খেলা হতে পারে পাকিস্তানে। বাকি সমস্ত ম্যাচ আয়োজন করা হবে শ্রীলঙ্কায় (Sri Lanka)। খুব দ্রুত এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (Asian Cricket Council) তরফ থেকে পূর্ণ সূচি  প্রকাশ করা হবে। 

কিন্তু কীভাবে এই প্রতিযোগিতা এবার আয়োজন করা হবে? এশিয়ান ক্রিকেট কাউন্সিলের গত বৈঠকে নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়ে গিয়েছে বলেই খবর। প্রাথমিকভাবে শোনা গিয়েছিল পাকিস্তানের প্রস্তাবিত হাইব্রিড মডেল খারিজ করে দেবে ভার‍ত-সহ অন্যান্য দেশগুলি। তবে জানা গিয়েছে, একেবারে নস্যাৎ করে দেওয়া হয়নি পাক বোর্ডের প্রস্তাব। এশিয়া কাপ আয়োজনের কিছুটা দায়িত্ব রয়েছে পাকিস্তানের হাতেই। 

আরও পড়ুন: ICC ODI World Cup 2023: কবে বিশ্বকাপের সূচি ঘোষণা? বড় আপডেট দিল আইসিসি

আরও পড়ুন: Mohammed Siraj VS Steve Smith, WTC Final 2023: লাবুশানের পর এবার সিরাজের টার্গেট স্মিথ! বল ছোঁড়ার ভিডিয়ো ভাইরাল

এশিয়া কাপ আয়োজন করতে না পারলে প্রতিযোগিতা থেকে সরে দাঁড়াবে বলে জানিয়েছিল পাক বোর্ড। সম্ভবত সেই কারণেই চারটি ম্যাচ পাকিস্তানে আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে হাইব্রিড মডেল মেনে নিরপেক্ষ ভেন্যুতে ম্যাচ খেলবে ভারত। প্রতিযোগিতার বাকি ম্যাচ আয়োজন করা হবে শ্রীলঙ্কায়। যদিও পাকিস্তানে কোন কোন ম্যাচ খেলা হবে সেটা এখনও জানা যায়নি।

আগামী কয়েক দিনের মধ্যেই এশিয়া কাপ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানা যাবে বলেই সূত্রের খবর। এশিয়ান ক্রিকেট কাউন্সিল ছাড়া, বিসিসিআই ও পিসিবি-দুই দেশের ক্রিকেট বোর্ড সমস্ত তথ্য জানাতে পারে। এশিয়া কাপের পরেই চলতি বছরের সেপ্টেম্বরে ভারতে শুরু হবে ৫০ ওভারের বিশ্বকাপ। সেখানে পাকিস্তানের অংশ নেওয়া নিয়ে যাবতীয় জটিলতা এই ঘোষণার পরেই কেটে যাবে। আশাবাদী ক্রিকেট মহল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)     

.