The Ashes: ঐতিহ্যের মহারণে জয়ী অস্ট্রেলিয়া, অ্যাশেজ ধরে রাখল কামিন্স অ্যান্ড কোং

অসাধারণ অস্ট্রেলিয়া। অপ্রতিরোধ্য মেজাজে ক্রিকেট খেলে অ্যাশেজ ধরে রাখল প্যাট কামিন্সের টিম।

Updated By: Dec 28, 2021, 11:06 AM IST
The Ashes: ঐতিহ্যের মহারণে জয়ী অস্ট্রেলিয়া, অ্যাশেজ ধরে রাখল কামিন্স অ্যান্ড কোং
অ্যাশেজ জিতে অস্ট্রেলিয়ার উচ্ছ্বাস

 ইংল্যান্ড ১৮৫ ও ৬৮
 অস্ট্রেলিয়া ২৬৭
 ইনিংস ও ১৪ রানে জয়ী অস্ট্রেলিয়া
 ম্যাচের সেরা স্কট বোল্যান্ড

নিজস্ব প্রতিবেদন:  ঐতিহ্যের মহারণ জিতে নিল অস্ট্রেলিয়া। দুই টেস্ট বাকি থাকতেই অ্যাশেজে (The Ashes) ধরে রাখল প্যাট কামিন্স অ্যান্ড কোং। মঙ্গলবার সকালে মেলবোর্নে বক্সিং-ডে টেস্টের ফয়সলা হয়ে গেল তিন দিনের মধ্যে। অস্ট্রেলিয়ার আগুনে বোলিংয়ে ছারখার হয়ে গেল ইংল্যান্ড। আয়োজক দেশ ইনিংস ও ১৪ রানে বক্সিং-ডে টেস্ট ও সিরিজ জিতে নিল।

ইংল্যান্ডের প্রথম ইনিংস থেমেছিল মাত্র ১৮৫ রানে। জবাবে অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে ২৬৭ রান তুলেছিল। জো রুট অ্যান্ড কোং দ্বিতীয় ইনিংসে মাত্র ৬৮ রানে গুটিয়ে গেল। হাতে ৬ উইকেট ও ৩১ রানের পুঁজি নিয়ে ইংল্যান্ড তৃতীয় দিনের খেলা শুরু করেছিল জো রুট (১২) ও বেন স্টোকসের (২) ব্যাটে। রুট আর মাত্র ১৬টি রান যোগ করতে পারেন। স্টোকসের ব্যাট থেকে আসে আর মাত্র ৯। অভিষেককারী অজি পেসার স্কট বোল্যান্ড একা দায়িত্ব নিয়ে ইংল্যান্ডের ব্যাটিং লাইন-আপ ধ্বংস করে দেন। দ্বিতীয় ইনিংসে তিনি তুলে নেন ৬টি উইকেট। মিচেল স্টার্ক পান তিনটি। একটি উইকেট ক্যামেরন গ্রিনের। ম্যাচের সেরাও হয়েছেন বোল্যান্ড। দুই ইনিংস মিলিয়ে পেয়েছেন ৭ উইকেট।

আরও পড়ুন: Rohit Sharma: রোহিতের পরিবর্তে অন্য অধিনায়কের কথা ভাবছে বিসিসিআই!

চলতি অ্যাশেজে অস্ট্রেলিয়া প্রথম টেস্টে গাবায় ৯ উইকেটে জিতেছিল। এরপর অ্যাডিলে়ডে দিন-রাতের টেস্টে ২৭৫ রানে জিতে সিরিজে ২-০ এগিয়ে যায় তারা। মেলবোর্ন জিতে এবার ইংল্যান্ডকে হোয়াইট ওয়াশ করার লক্ষ্যে নামবে কামিন্স অ্যান্ড কোং। আগামী ৫ জানুয়ারি সিডনিতে শুরু হবে চতুর্থ টেস্ট। সিরিজের পঞ্চম তথা শেষ টেস্ট হোবার্টের বেলেরিভ ওভালে। অ্যাডিলেডের পর ফের অ্যাশেজ দেখবে গোলাপি বলে দিন-রাতের টেস্ট। ঘটনাচক্রে অ্যাশেজের পঞ্চম টেস্ট হওয়ার কথা ছিল পার্থে। কিন্তু পশ্চিম অস্ট্রেলিয়ার রাজধানীতে কোভিড  (Covid-19) সংক্রান্ত কোয়ারেন্টিন ও রাজ্যের সীমানায় বিধিনিষেধ জারি হওয়ায় টেস্ট স্থানান্তরিত করে ক্রিকেট অস্ট্রেলিয়া। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.