Di Maria: ডি মারিয়া খুঁজে নিলেন নতুন ঠিকানা, জেব্রা ব্রিগেডে যোগ দিলেন আর্জেন্টাইন তারকা

চলতি মরশুমে প্যারিস সাঁ জাঁয় মারিয়ার চুক্তি শেষ হয় যায়। এরপর আর চুক্তি নবীকরণের পথে হাঁটেনি ক্লাব বা ফুটবলার কেউই।

Updated By: Jul 9, 2022, 10:42 AM IST
Di Maria: ডি মারিয়া খুঁজে নিলেন নতুন ঠিকানা, জেব্রা ব্রিগেডে যোগ দিলেন আর্জেন্টাইন তারকা
প্যারিস ছেড়ে ইতালিতে এলেন মারিয়া

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আর্জেন্টাইন ফরোয়ার্ড অ্যানহেল ডি মারিয়া (Angel Di Maria) প্যারিস সাঁ জাঁ (Paris Saint-Germain) ছেড়ে  এক বছরের চুক্তিতে জুভেন্তাসে (Juventus) চলে এলেন। ঘোষণা করে দিল ইতালির বিশ্ববন্দিত ক্লাব। ৩৪ বছরের ফুটবলার ২০১৫-২০২২ পর্যন্ত খেলেছেন প্যারিসের জার্সিতে। জিতেছেন পাঁচটি লিগ খেতাব। মোট ২৯৫ ম্যাচে ৯২টি গোল করেছেন মেসির জাতীয় দলের সতীর্থ। সাত বছরের কেরিয়ারে ১১২টি অ্যাসিস্টও করেছেন মারিয়া।

চলতি মরশুমে প্যারিস সাঁ জাঁয় মারিয়ার চুক্তি শেষ হয় যায়। এরপর আর চুক্তি নবীকরণের পথে হাঁটেনি ক্লাব বা ফুটবলার কেউই। ২০২৩ পর্যন্ত জুভেন্তাসের সঙ্গে চুক্তি হয়েছে মারিয়ার। পল পোগবার সঙ্গে তিনিও তুরিনে চলে এসেছেন। নতুন ঠিকানায় এসে মারিয়া বলেছেন, "জুভেন্তাসে যোগ দেওয়া আমার কাছে কেরিয়ারে এক নতুন ধাপ। আমি খুবই খুশি এবং একই সঙ্গে রোমাঞ্চিত। এখানে প্রথম দিন এসেই বুঝতে পেরেছি যে, জুভেন্তাসের মানুষজন আমার পরিবারের মতো। তারা সবসময় খেয়াল রাখছে আমার। আমি ভীষণ খুশি হয়েছি এটা দেখে। "

মারিয়া ২০০৮ সালে আন্তর্জাতিক আঙিনায় পা রেখেছিলেন নীল-সাদা জার্সিতে। আসন্ন কাতার ফুটবল বিশ্বকাপের পরেই মারিয়া আন্তর্জাতিক ফুটবল থেকে সন্ন্যাস নেবেন বলেই জানিয়ে দিয়েছেন আগে। যদিও ক্লাব ফুটবল খেলা চালিয়ে যাবেন তিনি। মারিয়া মারাদোনার দেশের হয়ে ১২১ ম্যাচে খেলে করেছেন ২৪টি গোল। আর্জেন্টিনা গতবছর ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে কোপা আমেরিকা জিতেছিল। আর্জেন্টিনা ২৮ বছর পর কোনও মেজর ট্রফি জিতেছিল। কোপা ফাইনালের একমাত্র ও জয়সূচক গোলটি এসেছিল মারিয়ার পা থেকেই। মারিয়ার নতুন ক্লাব জুভেন্তাস সেরি-আ-তে এই নিয়ে টানা দ্বিতীয়বার চতুর্থ স্থানে শেষ করেছে। এমনকী চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬ থেকেও টানা তৃতীয়বার ছিটকে গিয়েছে তারা। এখন দেখা যাক মারিয়া ইতালিয়ান জায়ান্টদের ভাগ্য ফেরাতে পারেন কিনা!

আরও পড়ুন: Virat Kohli: 'অশ্বিন টেস্টে বাদ গেলে, বিরাট কেন টি-টোয়েন্টি দলে থাকবে?' বোমা ফাটালেন কপিল দেব

আরও পড়ুনNovak Djokovic, Wimbledon 2022: ফের কামব্যাক, নরিকে উড়িয়ে ফাইনালে জোকার, সামনে নিক কিরগিয়স

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  
 

 

.