Mohun Bagan: বিরাট ব্রেকিং, চাকরি গেল ফেরান্দোর! সবুজ-মেরুনের দায়িত্বে হাবাস

Antonio Lopez Habas Once Again Becomes Mohun Bagan Super Giant Coach: মোহনবাগানের আস্থা সেই হাবাসেই। চাকরি গেল জুয়ান ফেরান্দোর  

Updated By: Jan 3, 2024, 03:47 PM IST
Mohun Bagan: বিরাট ব্রেকিং, চাকরি গেল ফেরান্দোর! সবুজ-মেরুনের দায়িত্বে হাবাস
হাবাসের খেলা শুরু হবে এবার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আশঙ্কাই সত্য়ি প্রমাণিত হল। চাকরি গেল মোহনবাগান সুপার জায়েন্টের (Mohun Bagan Super Giant) কোচ জুয়ান ফেরান্দোর (Juan Ferrando)। সবুজ-মেরুনের দায়িত্বে ফের চেনা মুখ- অ্যান্তোনিয়ো লোপেজ হাবাস (Antonio Lopez Habas)। বুধবার বিকেলে, প্রথমে সাংবাদিকদের হোয়াটসঅ্যাপ বার্তায় এই বিরাট ব্রেকিং নিউজ জানিয়ে দিয়েছিল গঙ্গাপাড়ের শতাব্দী প্রাচীন ক্লাব। তার কিছুক্ষণ পরেই সমাজ মাধ্য়মের পাতায় ফেরান্দোর বিদায়ঘণ্টা বাজিয়ে, তাঁকে ধন্য়বাদ জানায় আইএসএল চ্য়াম্পিয়ন ক্লাব। 

আরও পড়ুন: WATCH: 'ক্যাপশনের সঙ্গেই নকল ভিডিয়ো', সূর্য-অক্ষরের চরম ট্রোলের মুখে তরুণ ক্রিকেটার!

হোয়াটসঅ্যাপে এমবিএসজি মিডিয়া থেকে পাঠানো বার্তায় লেখা হয়েছে, 'মোহনবাগান সুপারজায়ান্টের নতুন কোচ হাবাস মোহনবাগান সুপারজায়ান্টের চিফ কোচ বদল হল। সরে দাঁড়ালেন জুয়ান ফেরান্দো। তাঁর জায়গায় সবুজ-মেরুনের দায়িত্ব নিচ্ছেন আন্তোনিও লোপেজ হাবাস। আসন্ন সুপার কাপ থেকেই প্রধান কোচের দায়িত্ব সামলাবেন তিনি। আইএসএল (২০২২-২৩ মরশুম) ও এবারের ডুরান্ড কাপ জয়ের জন্য জুয়ান ফেরান্দোকে ধন্যবাদ।'

গতবছর ১৬ জানুয়ারি হাবাসকে টেকনিক্য়াল ডিরেক্টর হিসেবে দলে ফিরিয়ে এনেছিল মোহনবাগান। তখনই অনেকে মনে করেছিলেন যে, ফেরান্দোর সময় ফুরিয়ে এসেছে। পালতোলা নৌকার সঙ্গে হাবাসের সম্পর্ক কিন্তু পুরনো। অ্যাটলেটিকো দি কলকাতা ও এটিকে মোহনবাগানকে করিয়েছেন আইএসএল চ্য়াম্পিয়ন। ৬৬ বছরের দুঁদে কোচ যে ফিরতে চলেছেন তার আঁচ পাওয়া যাচ্ছিল সম্প্রতি।

চলতি আইএসএলে মুম্বই সিটি এফসি, এফসি গোয়ার পর এবার কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধেও হেরে গিয়েছে মোহনবাগান। আইএসএলের অন্যতম সেরা দল মোহনবাগান, খাতায়-কলমে তো বটেই। কিন্তু টানা তিন ম্য়াচ হার বিরাট ধাক্কাই দলের কাছে। এর আগে এএফসি কাপ থেকেও ছিটকে যায় ফেরান্দোর শিষ্য়রা। এরপরই তাঁর বিদায় কার্যত নিশ্চিত হয়ে যায়। আর এদিনই সিলমোহর পড়ে গেল ফেরান্দোর বিদায়ের গল্পে। ২০২১ সালে ফেরান্দো মোহনবাগানের দায়িত্ব নিয়েছিলেন। দলকে আইএসএল ও ডুরান্ড কাপ জিতিয়েছেন।

আগামী ৯ জানুয়ারি থেকে শুরু হচ্ছে কলিঙ্গ সুপার কাপ। মোহনবাগানের কোচ হিসেবে এই টুর্নামেন্টই হবে হাবাসের প্রথম অ্যাসাইনমেন্ট। একই গ্রুপে রয়েছে কলকাতা ময়দানের দুই চিরপ্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গল ও মোহনবাগান। সূত্রের খবর, ৯ জানুয়ারি, অর্থাৎ প্রতিযোগিতার উদ্বোধনী ম্যাচই ইস্ট-মোহন দিয়ে। যদিও এখনও পর্যন্ত ফেডারেশন এই আনুষ্ঠানিক ভাবে দিনক্ষণ ঘোষণা করেনি। হাবাস বনাম কুয়াদ্রাতের লড়াইয়ের জন্য় মুখিয়ে থাকবেন ফুটবল অনুরাগীরা।

আরও পড়ুন: WATCH: সিটি অফ গোল্ডে বর্ষবরণ মাহির, 'রমণী'য় রাতে মাতলেন রঙিন খেলায়

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.