অশ্বিনের পর আরও ৩ তারকা ক্রিকেটার সরে গেলেন, কোভিড আতঙ্কে অনিশ্চিত IPL 2021?

অস্ট্রেলিয়া সরকার কোভিডের প্রকোপ বাড়তে থাকায় ভারত থেকে অস্ট্রেলিয়া প্রবেশের উপর বিধিনিষেধ আরোপ করেছে। সে দেশের সরকার ভারত থেকে আসা এক-তৃতীয়াংশ উড়ান বাতিলের সিদ্ধান্ত নিয়েছে।

Updated By: Apr 26, 2021, 02:11 PM IST
অশ্বিনের পর আরও ৩ তারকা ক্রিকেটার সরে গেলেন, কোভিড আতঙ্কে অনিশ্চিত IPL 2021?

নিজস্ব প্রতিবেদন- রবিবার মধ্যরাতে দিল্লি ক্যাপিটালস টিমের নির্ভরযোগ্য অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin) সরে দাঁড়ান IPL থেকে। একটা টুইট করে তিনি জানান, এই কোভিড বাড়বাড়ন্তে তিনি পরিবার ও নিকটাত্মীয়দের কাছে থাকতে চান। ঠিক তার পরপরই খবর, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর (Royal Challengers Bengaluru) দুই তারকা খেলোয়াড় টুর্নামেন্ট থেকে সরে দাঁড়ালেন। অ্যাডাম জাম্পা (Adam Zampa) ও কেন রিচার্ডসন (Ken Richardson) অবশ্য তাঁদের অস্ট্রেলিয়া (Australia) ফেরত যাওয়ার কারণ ‘ব্যক্তিগত’ হিসাবে দেখিয়েছেন। আরসিবি (RCB) দল সূত্রে খবর, তাঁদের ছাড়পত্র দেওয়া হয়েছে।

সোমবার সকালে সিডনি মর্নিং হেরাল্ড (Sydney Morning Herald) জানায়, ভারতীয় এই কোটিপতি লিগে যে অস্ট্রেলিয় খেলোয়াড়রা অংশগ্রহণ করছেন, তাঁরা কোভিড পরিস্থিতিতে যথেষ্ট উদ্বিগ্ন। প্রতিযোগিতা শেষে তাঁরা কতটা সুরক্ষিতভাবে দেশে ফিরতে পারবেন, তাই নিয়ে ওঠে প্রশ্ন।

আরও পড়ুন: IPL 2021: সরে দাঁড়ালেন রবিচন্দ্রন অশ্বিন, পাশে দিল্লি ক্যাপিটালস

এই উদ্বেগের প্রকৃত কারণও অবশ্য আছে। অস্ট্রেলিয়া সরকার কোভিডের প্রকোপ বাড়তে থাকায় ভারত থেকে অস্ট্রেলিয়া প্রবেশের উপর বিধিনিষেধ আরোপ করেছে। সে দেশের সরকার ভারত থেকে আসা এক-তৃতীয়াংশ উড়ান বাতিলের সিদ্ধান্ত নিয়েছে। তার মধ্যে ক্রিকেটাররা আটকে পড়লে, দেশে ফেরা অনিশ্চিত হয়ে পড়বে। তাই দেশে ফিরতে চাইছেন অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা।

রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) পেসার অ্যান্ড্রু টাইও (Andrew Tie) আইপিএল ছেড়ে অস্ট্রেলিয়ায় ফিরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। রবিবার মুম্বই থেকে দোহায় (Doha) উড়ে গিয়েছেন তিনি। সেখান থেকে সিডনিতে ফিরবেন অস্ট্রেলিয়ার তারকা ক্রিকেটার। 

.