IPL 2021: সরে দাঁড়ালেন রবিচন্দ্রন অশ্বিন, পাশে দিল্লি ক্যাপিটালস

নিজের টুইটার হ্য়ান্ডেলের নাম বদলে রাখলেন Stay Home Stay Safe! Take Your Vaccine

Updated By: Apr 26, 2021, 09:18 AM IST
IPL 2021: সরে দাঁড়ালেন রবিচন্দ্রন অশ্বিন, পাশে দিল্লি ক্যাপিটালস

নিজস্ব প্রতিবেদন- রবিচন্দ্রন অশ্বিন সরে দাঁড়ালেন আইপিএল (IPL) থেকে। ভারতীয় দলের প্রথম ক্রিকেটার হিসেবে নিজেকে সরিয়ে নিলেন পারিবারিক কারণে। এক অনন্য নজির গড়লেন দিল্লি ক্যাপিটালসের 9Delhi Capitals) অফ স্পিনার। অশ্বিন (Ravichandran Ashwin) জানিয়েছেন যে তাঁর পরিবারের একাধিক সদস্য করোনায় আক্রান্ত। তাই এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হলেন। এমনকি অশ্বিন নিজের টুইটার প্রোফাইলের নামও বদলে দিয়েছেন। নিজের নাম সরিয়ে ‘স্টে হোম স্টে সেফ! টেক ইয়র ভ্যাক্সিন’ (Stay Home Stay Safe! Take Your Vaccine) নাম রাখলেন তাঁর প্রোফাইলের। পরিবারের পাশে থাকার অশ্বিনের এই সিদ্ধান্তকে স্বাগত জানাল দিল্লি ক্যাপিটালস।

দেশজুড়ে করোনা পরিস্থিতি ভয় ধরিয়ে দিচ্ছে মানুষের মনে। বেশ কিছুদিন ধরেই তাঁর টুইটার হ্যান্ডেল থেকে কছনও হাসপাতালের বেড, কখনও অক্সিডেন সিলিন্ডার, কখনও ওষুধের জন্য লাগাতার টুইট করছিলেন অশ্বিন। এঁদের সবাই যে তাঁর পরিবারের সদস্য এমনটা নয়। সামগ্রিক পরিস্থিতি তাঁকে ভাবাচ্ছিলই। এরপর পরিবারে একের পর এক কোভিড সংক্রমণের ঘটনায় তিনি সিদ্ধান্ত নেন। কঠিন সময়ে আইপিএল না খেলে নিজের পরিবার ও নিকটাত্মীয়দের সেবা করার জন্য এমন সিদ্ধান্ত নিলেন অশ্বিন।

আরও পড়ুন: Doval-Sullivan কথায় কাটল জট, Covishield-র কাঁচামাল রফতানিতে রাজি আমেরিকা

 

গভীর রাতে টুইটারে অশ্বিন লিখেছেন, ‘আগামী কাল থেকে আইপিএল জগতে আমি থাকছি না। আমার পরিবার ও একাধিক কাছের মানুষ এই মুহূর্তে করোনার বিরুদ্ধে লড়াই করছেন। এমন কঠিন সময় তাঁদের পাশে থাকাটাই আমার কর্তব্য। যদি দেশে কোভিড (Covid) অবস্থার উন্নতি ঘটে তবেই ফের আইপিএল জগতে ফিরে আসব।‘

অশ্বিনের এই সিদ্ধান্তে পাশে দাঁড়িয়েছে তাঁর দল দিল্লি ক্যাপিটালস। তাই তাঁর দলকে অকুণ্ঠ ধন্যবাদ জানিয়েছেন ভারতীয় দলের নির্ভরযোগ্য অফস্পিনার। রবিবার সানরাইজার্স হায়দরাবাদের (SRH) বিরুদ্ধে সুপার ওভারে যদিও জয় পেয়েছে ঋষভ পন্থের দিল্লি।

.