Exclusive| Neeraj Chopra | Anju Bobby George: নীরজের ভূয়সী প্রশংসায় বিশ্ব অ্যাথলেটিক্সে প্রথম পদক জয়ী ভারতীয়

"দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটল। অবশেষে বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে ভারত দ্বিতীয় পদক পেল। আমি সত্যিই খুশী নীরজের জন্য।"

Updated By: Jul 24, 2022, 10:33 AM IST
 Exclusive| Neeraj Chopra | Anju Bobby George: নীরজের ভূয়সী প্রশংসায় বিশ্ব অ্যাথলেটিক্সে প্রথম পদক জয়ী ভারতীয়
রুপোর পর নীরজের উচ্ছ্বাস

দেবাঞ্জন বন্দ্যোপাধ্যায়: বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে (World Athletics Championships) ভারতকে প্রথম পদক এনে দিয়েছিলেন অঞ্জু ববি জর্জ (Anju Bobby George)। ২০০৩ সালে লং জাম্পে দেশকে ব্রোঞ্জ এনে দিয়েছিলেন অঞ্জু। 

১৯ বছর বাদে নীরজ চোপড়ার (Neeraj Chopra) সৌজন্যে এই ইভেন্ট থেকে ভারতের দ্বিতীয় পদক এল নীরজ চোপড়ার (Neeraj Chopra) সৌজন্যে। দেশের অলিম্পিক্স সোনা জয়ী জ্যাভলিন থ্রোয়ার রবিবার অর্থাৎ আজ সকালে ইতিহাস লিখেছেন। বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে দেশকে এনে দিয়েছেন রুপো। নীরজের ভূয়সী প্রশংসা করলেন অঞ্জু। 

অঞ্জু  জি ২৪ ঘণ্টাকে ফোনে বলেন, "দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটল। অবশেষে বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে ভারত দ্বিতীয় পদক পেল। আমি সত্যিই খুশী নীরজের জন্য। এই নিয়ে দ্বিতীয়বার ও বিশ্বমঞ্চে পদক পেল। ফের ও দেশবাসীকে গর্বিত করল। নীরজের সঙ্গে কোনও কথা হয়নি এখনও পর্যন্ত। তবে ওকে আমি শুভেচ্ছাবার্তা পাঠিয়েছি।"

রবিবাসরীয় ফাইনালে নীরজের শুরুটা মোটেও ভাল হয়নি। প্রথমেই ফাউল থ্রো করেন তিনি। গ্রেনাডার অ্যান্ডারসন পিটারস প্রথমেই ছোড়েন ৯০.২১ মিটার। ফলে নীরজের কাজটা কঠিন হয়ে যায়। দ্বিতীয় সুযোগে নীরজ ছোড়েন ৮২.৩৯ মিটার। তৃতীয় সুযোগে দূরত্ব বাড়ান টোকিয়ো অলিম্পিক্সের পদকজয়ী। নীরজ ছোড়েন ৮৬.৩৭ মিটার। 

ফলে চতুর্থ স্থানে ছিলেন তিনি। নিজের চতুর্থ থ্রোয়ে ৮৮.১৩ মিটার দূরে জ্যাভলিন ছোড়েন নীরজ। আর থ্রো করার পরেই রুপো নিশ্চিত করে ফেলেন তিনি। তাই তাঁর পঞ্চম থ্রো বাতিল হলেও, পদক জিততে অসুবিধা হয়নি। নীরজের থেকে সোনা জয়ের আশাতেই বুক বেঁধেছিল ভারত। কিন্তু সোনা জয়ও কম কৃতিত্বের নয়। নীরজ ছাপিয়ে গেলেন অঞ্জুকে। লিখলেন ভারতীয় অ্যাথলেটিক্সে নতুন ইতিহাস।

আরও পড়ুন: Neeraj Chopra: রুপো নিয়েই সন্তুষ্ট থাকলেন 'সোনার ছেলে' নীরজ

আরও পড়ুনবয়স ভাড়ানো রুখতে বড় পদক্ষেপ নিচ্ছে সৌরভের বিসিসিআই

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.