Neeraj Chopra: রুপো নিয়েই সন্তুষ্ট থাকলেন 'সোনার ছেলে' নীরজ

রবিবাসরীয় ফাইনালে শুরুটা মোটেও ভাল হয়নি নীরজের। প্রথমেই ফাউল থ্রো করেন তিনি। গ্রেনাডার অ্যান্ডারসন পিটারস প্রথমেই ছোড়েন ৯০.২১ মিটার। ফলে নীরজের কাজটা কঠিন হয়ে যায়।

Updated By: Jul 24, 2022, 03:26 PM IST
Neeraj Chopra: রুপো নিয়েই সন্তুষ্ট থাকলেন 'সোনার ছেলে' নীরজ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অলিম্পিকে সোনাজয়ীর ফের একটা সোনা জেতা অধরা থেকে গেল। শেষ পর্যন্ত রবিবার বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে (World Athletics Championships) রুপো জিতেই সন্তুষ্ট থাকলেন নীরজ চোপড়া (Neeraj Chopra)। রবিবাসরীয় ফাইনালে শুরুটা মোটেও ভাল হয়নি নীরজের। প্রথমেই ফাউল থ্রো করেন তিনি। গ্রেনাডার অ্যান্ডারসন পিটারস প্রথমেই ছোড়েন ৯০.২১ মিটার। ফলে নীরজের কাজটা কঠিন হয়ে যায়। দ্বিতীয় সুযোগে নীরজ ছোড়েন ৮২.৩৯ মিটার। তৃতীয় সুযোগে দূরত্ব বাড়ান টোকিয়ো অলিম্পিক্সের পদকজয়ী। নীরজ ছোড়েন ৮৬.৩৭ মিটার। 

ফলে চতুর্থ স্থানে ছিলেন তিনি। নিজের চতুর্থ থ্রোয়ে ৮৮.১৩ মিটার দূরে জ্যাভলিন ছোড়েন নীরজ। আর থ্রো করার পরেই রুপো নিশ্চিত করে ফেলেন তিনি। তাই তাঁর পঞ্চম থ্রো বাতিল হলেও, পদক জিততে অসুবিধা হয়নি। টোকিয়ো অলিম্পিক্সে গত বছর সোনা জিতেছিলেন নীরজ। বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের ফাইনালে সরাসরি যোগ্যতা অর্জন করতে প্রয়োজন ছিল ৮৩.৫০ মিটার দূরে জ্যাভলিন ছোড়া। প্রথম থ্রোতে ৮৮.৩৯ মিটার ছুড়ে সেই কাজটাই করে ফেলেছিলেন নীরজ। দ্বিতীয় সুযোগের আর প্রয়োজন ছিল না। 

২০০৩ সালে শেষবার বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে পদক জিতেছিলেন অঞ্জু ববি জর্জ। তিনি লং জাম্পে দেশকে ব্রোঞ্জ এনে দিয়েছিলেন। ১৯ বছর বাদে নীরজের সৌজন্যে এই ইভেন্ট থেকে ফের ভারতের পদক এল। কারণ এ দিন নীরজকে দেখে মনে হচ্ছিল তাঁর ফিটনেসে ঘাটতি রয়েছে।

আরও পড়ুন, Neeraj Chopra: বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের ফাইনালে নীরজ! কখন কোথায় দেখবেন ম্যাচ?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.