Messi: অনির্বাণের চোখে মেসি জীবনানন্দের 'ঘোড়া'!

Anirban Bhattacharya Celebrates Lionel Messi Ballon d'Or 2023: মেসির অষ্টম ব্যালন ডি'অরে বুঁদ হয়েছে আপামর মেসির ফ্যানরা। তালিকায় রয়েছেন টলিউডের মোস্ট ওয়ান্টেড স্টার অনির্বাণ ভট্টাচার্যও

Updated By: Oct 31, 2023, 05:53 PM IST
Messi: অনির্বাণের চোখে মেসি জীবনানন্দের 'ঘোড়া'!
অনির্বাণ মজে মেসিতে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ঠিক যেমন ভাবা হয়েছিল, তেমনই ঘটল প্য়ারিসে। অষ্টমবারের জন্য ব্যালন ডি'অর (Ballon d'Or 2023) পুরস্কারে ভূষিত হলেন লিয়োনেল মেসি (Lionel Messi)। ম্য়াঞ্চেস্টার সিটি-র (Manchester City) স্ট্রাইকার আর্লিং হাল্যান্ডকে (Erling Haaland) পিছনে ফেলে আর্ডেন্টিনার ভুবনজয়ী অধিনায়কই বাজিমাত করলেন। ২০০৯, ২০১০, ২০১১, ২০১২, ২০১৫, ২০১৯ ও ২০২১ সালের পর ২০২৩-এ মেসির ব্যালন-রাজ দেখল ফুটবল বিশ্ব। ১৮০ জন সাংবাদিকের ভোটের ভিত্তিতে মেসির মাথায় উঠেছে এই মুকুট। ফ্রান্স ফুটবল ম্যাগাজিনের শ্রেষ্ঠত্বের শিরোপা মেসি পেয়েছেন আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানোর জন্য়ই। মেসি মাহাত্ম্য়ে মজেছেন অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য (Anirban Bhattacharya)।

আরও পড়ুন:Shubman Gill | World Cup 2023: সচিন আইডল, ফেভারিট বিরাট, কেন ৭৭ নম্বর জার্সি পরেন 'প্রিন্স'?

'এসিপি বিজয় পোদ্দার' তাঁর এক্স অ্যাকাউন্টে (সাবেক ট্যুইটার) মেসির ব্যালন ডি'অর হাতে ছবি শেয়ার করেছেন। অনির্বাণ লিখেছেন, পৃথিবীর অংশে ধ্বংসের ধুলো/ শিশু যুবা বৃদ্ধ.......মানুষ, ধুলো হয়ে যাচ্ছে তবু তবু', এর সঙ্গেই তিনি জীবনানন্দ দাসের অন্যতম সেরা কবিতা 'ঘোড়া'র বিখ্যাত লাইন 'আমরা যাইনি মরে আজও - তবু কেবলই দৃশ্যের জন্ম হয়' জুড়ে দিয়েছেন। মেসিকে ব্যালন ডি'অর তুলে দিয়েছেন তাঁর ইন্টার মায়ামি ক্লাবের কর্ণধার ডেভিড বেকহ্য়াম। ঘটনাচক্রে মেসি যেদিন এই পুরস্কার পেলেন, সেদিন দিয়েগো মারাদোনারও জন্মদিন। মেসি এই ব্যালন ডি'অর তাঁর প্রাক্তন কোচ ও 'ফুটবল ঈশ্বর' মারাদোনাকেই উৎসর্গ করলেন। মেসি বলেন, 'দিয়েগো আজ তোমার জন্মদিন। এই পুরস্কারটি শুধু তোমায় উৎসর্গ করলাম। আমি এখান থেকে তোমাকে স্মরণ করতে চাই। সেরা প্লেয়ার, কোচ ও মানুষরা আমাকে ঘিরে রেখেছে। যাঁরা তোমার মতোই ফুটবল ভালোবাসে। তুমি যেখানেই থাকো, এই পুরস্কার তোমার।'

কাতার বিশ্বকাপ  শুরু হওয়ার আগে থেকেই, একটা কথাই বারবার সকলে বলছিলেন, মেসির হাতে কাপ না উঠলে সম্ভবত 'পোয়েটিক জাস্টিস' হবে না। আর ফুটবল বিধাতা সেটাই করেছিলেন। মেসির মাথায় রাজমুকুট পরিয়ে মারাদোনারআর্জেন্টিনাকে ৩৬ বছর পর বিশ্বচ্যাম্পিয়ন করেছিলেন। লুসেল স্টেডিয়ামে রুদ্ধশ্বাস ফাইনালের ফয়সলা হয়েছিল পেনাল্টি শ্যুটআউটে। সেখানে আর্জেন্টিনা ৪-২ গোলে গতবারের চ্যাম্পিয়ন ফ্রান্সকে হারিয়ে শেষ হাসি হেসেছিল। 

আরও পড়ুন: Ballon d'Or 2023 | Lionel Messi: ফের বিশ্বজয়, অষ্টমবার মেসির মাথায় সেরার শিরোপা

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.