EXPLAINED | Ambati Rayudu: ভারত ছেড়ে লারার দেশে যেতে চাইছেন! বোর্ডের ছাড়পত্রের অপেক্ষায় তারকা

Ambati Rayudu Signs Up For St Kitts & Nevis Patriots For CPL 2023: এবার ক্যারিবিয়ান প্রিমিয়র লিগে খেলবেন আম্বাতি রায়ডু। তবে প্রাক্তন ভারতীয় তারকা অপেক্ষা করছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের ছাড়পত্রের জন্য়। 

Updated By: Aug 11, 2023, 08:11 PM IST
EXPLAINED | Ambati Rayudu: ভারত ছেড়ে লারার দেশে যেতে চাইছেন! বোর্ডের ছাড়পত্রের অপেক্ষায় তারকা
রায়ডু এবার বড় সিদ্ধান্ত নিয়ে ফেললেন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রাক্তন ভারতীয় ব্যাটার আম্বাতি রায়ডু (Ambati Rayudu) বড় সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন। তিনি নাকি এবার ক্যারিবিয়ান প্রিমিয়র লিগ (Caribbean Premier League 2023) খেলবেন। আগামী ১৬ অগস্ট থেকে ব্রায়ান লারাদের (Brian Lara) দেশে শুরু হবে সিপিএল (CPL 2023)। প্রবীণ তামবের (Pravin Tambe) পর দ্বিতীয় ভারতীয় হিসেবে সিপিএল খেলতে চলেছেন রায়ডু। প্রবীণ যদিও নাম লিখিয়েছেন ত্রিনবাগো নাইট রাইডার্সের  (Trinbago Knight Riders) হয়ে। রায়ডুর সঙ্গে নাকি পাকা কথা হয়ে গিয়েছে সেন্ট কিটস অ্যান্ড নেভিস পেট্রিয়টস (St Kitts and Nevis Patriots)। এর আগে রায়ডু সিএসকে-র (CSK) সিস্টার ফ্র্যাঞ্চাইজি টেক্সাস সুপার কিংসের (Texas Super Kings) হয়ে খেলবেন বলে ঠিক করেছিলেন। তবে আমেরিকায় মেজর লিগ ক্রিকেট (Major League Cricket) থেকে শেষ মুহূর্তে তিনি নাম প্রত্যাহার করে নেন। ভারতীয় ক্রিকেট বোর্ডের (BCCI) কিছু নিয়মের কারণেই খেলতে পারেননি রায়ডু। কারণ বিসিসিআই-এর সঙ্গে যাবতীয় ক্রিকেটীয় সম্পর্ক, শেষ করার সঙ্গে সঙ্গেই বিদেশি লিগে খেলা যায় না। কুলিং অফ পিরিয়ড থাকে।

আরও পড়ুন: Rohit Sharma | ICC ODI World Cup 2023: 'দলে কারোর গ্যারান্টি নেই'! কাপযুদ্ধের আগে বিস্ফোরক রোহিত, উড়িয়েই খেললেন

এবার মনে হচ্ছে যে, রায়ডুর বিদেশি লিগে খেলতে কোনও সমস্যাই থাকবে না। যদিও রায়ডু অপেক্ষা করছেন বোর্ডের ছাড়পত্রের জন্য়। রায়ডু এক স্পোর্টস ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন, 'আমি সেন্ট কিটস অ্যান্ড নেভিস পেট্রিয়টসে খেলার জন্য মুখিয়ে আছি। আসন্ন সিপিএলে দলে ইতিবাচক অবদান রাখতে পারব বলেই মনে করি।' চলতি বছর আইপিএল খেলেই সবরকমের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন রায়ডু। চ্যাম্পিয়ন দল চেন্নাই সুপার কিংসের সদস্য ছিলেন তিনি। রায়ডু বললেই মনে পড়ে যায় যে, ২০১৯ বিশ্বকাপের কথা। অলরাউন্ডার বিজয় শংকরের জন্য রায়ডু সুযোগ পাননি বিশ্বকাপের দলে। এমএসকে প্রসাদের নির্বাচক কমিটি জানিয়েছিল যে, তারা বিজয়কে দলে নিয়েছেন থ্রিডি ক্রিকেটার হিসেবে। বিশ্বকাপের দলে সুযোগ পাওয়া না নিয়ে বারবার মুখ খুলেছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার। সম্প্রতি রায়ডু এক সাক্ষাৎকারে বিজয়কে নিয়ে কথা বলেছেন। রায়ডু বিশ্বকাপের দলে সুযোগ না পেয়ে ট্যুইট করেছিলেন যে, এবার তাঁকে থ্রিডি গ্লাস পরেই বিশ্বকাপ দেখতে হবে। এই প্রসঙ্গে রায়ডু বলেছেন, 'সবাই বিজয় শংকরের ওপর চড়াও হয়েছিল। কিন্তু আমার একেবারেই সেই অভিপ্রায় ছিল না। আমি নির্বাচকদের লজিক আর ভাবনা বুঝতে পারিনি। আমাকে সরিয়ে আমার মতো কাউকে আনার কথা ছিল। কী করে একজন ছয় ও সাতে ব্য়াট করা প্লেয়ারকে চারে নামাতে পারো? বিজয় শংকর ও এমএসকে প্রসাদের সঙ্গে আমার ব্য়ক্তিগত কোনও ইস্যু নেই। বিশ্বকাপের আগে আমি নিউজিল্যান্ডেই খেলেছি। ওই পরিবেশেই দারুণ প্রস্তুতি নিয়েছিলাম। তবে আমি কেন দলে সুযোগ পাইনি তা ওই মানুষগুলোই বলতে পারে।' রায়ডুকে না নিয়ে বিজয়কে দলে নেওয়ার জন্য সোস্যাল মিডিয়ায় ঝড় উঠে গিয়েছিল। 

 আরও পড়ুন: Shakib Al Hasan | ICC ODI World Cup 2023: আস্থা সেই সাকিবেই! দুই কাপযুদ্ধেই তিনি নেতা, বড় ঘোষণা বাংলাদেশের

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

 

.