প্রথম ইনিংসে ৬০ রানে অলআউট অসিবাহিনী, ১৫ রানে ৮ উইকেট নিল ব্রড

মাত্র ৬০ রানে অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস শেষ। টি-টোয়েন্টি নয়, একিদনের ম্যাচ নয়। ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার প্রেস্টিজিয়াস টেস্ট ম্যাচ অ্যাসেজ। সেই অ্যাসেজের চতুর্থ টেস্টে মাত্র ৬০ রানে থেমে গেল ক্লার্কবাহিনীর প্রথম ইনিংস। অবিশ্বাস্য হলেও সত্যি।

Updated By: Aug 6, 2015, 06:33 PM IST
প্রথম ইনিংসে ৬০ রানে অলআউট অসিবাহিনী, ১৫ রানে ৮ উইকেট নিল ব্রড
AP

ওয়েব: মাত্র ৬০ রানে অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস শেষ। টি-টোয়েন্টি নয়, একিদনের ম্যাচ নয়। ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার প্রেস্টিজিয়াস টেস্ট ম্যাচ অ্যাসেজ। সেই অ্যাসেজের চতুর্থ টেস্টে মাত্র ৬০ রানে থেমে গেল ক্লার্কবাহিনীর প্রথম ইনিংস। অবিশ্বাস্য হলেও সত্যি।

মজার বিষয় এই ইনিংসে অতিরিক্ত রান স্কোরবোর্ডের সর্বোচ্চ স্থানে। ১৪ রান। অধিনায়ক মাইকেল ক্লার্ক ১০ ও মিচেল জনসন ১৩ ছাড়া বাকিরা ধারাপাতে এক থেকে নয়ের মধ্যে। অস্ট্রেলিয়ার শিরদাঁড়া দুমড়ে মুচড়ে মাটিতে মিশিয়ে দিল একাই স্টুয়ার্ট ব্রড। মাত্র ১৫ রান দিয়ে ৮ উইকেট।

টসে জিতে বল করতে নেমে ইংল্যান্ডের বোলররা বিশেষ করে স্টুয়ার্ট ব্রড বিধ্বংসী হয়ে ওঠেন। মাত্র ১৯টা বল করে ৫ উইকেট তুলে নিয়েছিলেন। এজবাস্টন টেস্ট শুরুর আগে টেস্ট ক্রিকেট কেরিয়ারের ব্রডের মোট উইকেট ছিল ২৯৯। তিনজন অসি ব্যাটসম্যান করলেন শূন্য রান। এখনও পর্যন্ত সর্বোচ্চ রান মাইকেল ক্লার্কের (১০)। দুই ওপেনার রজার্স-ওয়ার্নার করেন শূন্য রান। স্মিথ ৬। ভাই মিচেলের জায়গা দলে স্থান পাওয়া শন মার্শও কোনও রান না করেই ফিরে যান। ভজেস ১। ব্রড ছাড়া উইকেট পেয়েছেন মার্ক উড ও স্টিভ ফিন। উড নিয়েছেন ওয়ার্নারের উইকেট। ফিন আউট করেন নেভিল (২)-কে।

এই এজবাস্টেনে অসিদের সবচেয়ে কম রানে অলআউট হওয়ার রেকর্ড ছিল ৩৬।

সিরিজে ২-১ এগিয়ে ইংল্যান্ড। তৃতীয় টেস্টের শুরুটাও কিছুটা এমনই করেছিলেন ইংল্যান্ড পেসার জেমস অ্যান্ডারসন। অ্যান্ডারসন এই টেস্টে চোটের জন্য খেলতে পারছেন না। 

.