ম্যাচ শুরুর প্রথম ২৫ বলেই পাঁচ উইকেট হারিয়ে টেস্টে সর্বকালীন বিপর্যয়ের রেকর্ড ক্লার্কদের

Updated By: Aug 6, 2015, 04:50 PM IST
ম্যাচ শুরুর প্রথম ২৫ বলেই পাঁচ উইকেট হারিয়ে টেস্টে সর্বকালীন বিপর্যয়ের রেকর্ড ক্লার্কদের

অস্ট্রেলিয়া-৪৭/৯

ওয়েব ডেস্ক: নিজেকে সামলে নিন। চোখ কচলানোর দরকার নেই। অবিশ্বাস্য হলেও সত্যি, ট্রেন্টব্রিজ টেস্টের স্কোরবোর্ড মিথ্যা নয়। মাত্র ৭ ওভার বা টেস্ট শুরুর আধা ঘণ্টার মধ্যেই  ৬ উইকেট পড়ে গেল অস্ট্রেলিয়ার। অ্যাসেজ সিরিজের চতুর্থ টেস্টের প্রথম দিনে ২৫ বলের মধ্যে পড়ে গেল পাঁচ উইকেট। টেস্ট ক্রিকেটের ইতিহাসে যা কখনও হয়নি।

টসে জিতে বল করতে নেমে ইংল্যান্ডের বোলররা বিশেষ করে স্টুয়ার্ট ব্রড বিধ্বংসী হয়ে উঠলেন। মাত্র ১৯টা বল করে ৫ উইকেট তুলে নিলেন। ৭ ওভার বল করেন ব্রড নিলেন ৭ উইকেট। এজবাস্টন টেস্ট শুরুর আগে টেস্ট ক্রিকেট কেরিয়ারের ব্রডের মোট উইকেট ছিল ২৯৯। ২৫ বলের মধ্যে সেটা হয়ে গেল ৩০৪। তিনজন অসি ব্যাটসম্যান করলেন শূন্য রান। এখনও পর্যন্ত সর্বোচ্চ রান মাইকেল ক্লার্কের (১০)। দুই ওপেনার রজার্স-ওয়ার্নার করেন শূন্য রান। স্মিথ ৬। ভাই মিচেলের জায়গা দলে স্থান পাওয়া শন মার্শও কোনও রান না করেই ফিরে যান। ভজেস ১। ব্রড ছাড়া উইকেট পেয়েছেন মার্ক উড ও স্টিভ ফিন। উড নিয়েছেন ওয়ার্নারের উইকেট। ফিন আউট করেন নেভিল (২)-কে।

এখন দেখার অস্ট্রেলিয়ার বাকি লোয়ার অর্ডার ব্যাটসম্যানরা লাজ বাঁচাতে পারেন কি না।  অবশ্য এজবাস্টেনে সবচেয়ে কম রানে অলআউট হওয়া থেকে বেঁচে গেল অসিরা। এই এজবাস্টেনে অসিদের সবচেয়ে কম রানে অলআউট হওয়ার রেকর্ড ছিল ৩৬। 

সিরিজে ২-১ এগিয়ে ইংল্যান্ড। তৃতীয় টেস্টের শুরুটাও কিছুটা এমনই করেছিলেন ইংল্যান্ড পেসার জেমস অ্যান্ডারসন। অ্যান্ডারসন এই টেস্টে চোটের জন্য খেলতে পারছেন না।

 

.