AI Recreation Of Lagaan: অবিশ্বাস্য সব সৃষ্টি! ২৩ বছর পর ভুবনরা ফিরলেন রোহিত হয়ে, চমকে দিলেন বঙ্গের শিল্পী

AI Recreation Of Lagaan With Indian Cricketers: সোশ্য়াল মিডিয়ায় ফের ঝড় তুললেন বাংলার শাহিদ। 'লগান'-এর পুননির্মাণ করে দিলেন চমকে।

Updated By: Jun 12, 2024, 08:57 PM IST
AI Recreation Of Lagaan: অবিশ্বাস্য সব সৃষ্টি! ২৩ বছর পর ভুবনরা ফিরলেন রোহিত হয়ে,  চমকে দিলেন বঙ্গের শিল্পী
শিল্পীকে কুর্নিশ জানাতেই হবে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'লগান' (Lagaan) ভারতীয় সিনেমায় নিঃসন্দেহে মাইলস্টোন। ২০২১ সালে আশুতোষ গোয়ারিকরের নির্দেশিত ছবি নিয়ে আজও চর্চা হয়। অধিনায়ক 'ভুবন'-এর সেঞ্চুরি থেকে, 'কচরা'র হ্য়াটট্রিক ও 'ইসমাইল' এর পঞ্চাশ রান আজও ভোলেননি কেউ। ইংল্য়ান্ডকে হারানোর ক্রিকেটীয় গল্পে এক অদ্ভুত জাতীয়তাবোধের সুতোয় বেঁধে রেখেছিল দর্শকদের। আর এবার সেই 'লগান'-এর টিম ফিরল রোহিত শর্মাদের টিম ইন্ডিয়ার হাত ধরে। কৃত্তিম মেধার কেরামতিতে বারবার চমকে দিয়েছেন বাংলার বছর সাতাশের যুবক সেখ মহম্মদ আবু শাহিদ। সবাই ডাকে তাঁকে শাহিদ নামে। সোশ্য়াল মিডিয়ায় এহেন ডিজিটাল ক্রিয়েটর জনপ্রিয় শাহিদ এসকে নামে। গ্রাফিক্স ডিজাইনার এবং ইলাস্ট্রেটর শাহিদকে মাতলেন এবার বিশ্বকাপ জ্বরে। 

আরও পড়ুন: হাতে ঢাল-তরোয়াল, রণংদেহী মেজাজে ১০ যোদ্ধা !

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

 

পর্দার ভুবন, লাখা পুরণ সিং, ইসমাইল, অর্জন, মুখিয়া জি, ভুরা, দেবা সিং ও কাচরাদের বদলে দিলেন বিরাট কোহলি, রোহিত শর্মা, হার্দিক পাণ্ডিয়া, জসপ্রীত বুমরা ও হার্দিক পাণ্ডিয়ারা। সিনেমায় গৌরীর ভূমিকায় অভিনয় করেছিলেন গ্রেসি সিং। নাম হয়েছিল গৌরী। সেই চরিত্রে দেখা গেল অনুষ্কা শর্মাকে। এমনকী আম্পায়ারের ভূমিকায় দেখা গিয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। দর্শক আসনে শাহিদ রেখেছেন বিসিসিআই সচিব জয় শাহ ও ভারতীয় দলের ভাবী কোচ (এমনটাই শোনা যাচ্ছে) গৌতম গম্ভীরকে। শাহিদের কাজ দেখে ফের একবার সোশ্য়াল মিডিয়া মোহিত হয়ে গিয়েছে। শাহিদ কিন্তু অতীতেও ভারতীয় দলের ক্রিকেটারদের নিয়ে কাজ করেছেন। 

শাহিদ তাঁর কাজের সঙ্গে সতর্কীকরণও জুড়ে দিয়েছেন। তিনি লিখেছেন, ' ছবিগুলি পরীক্ষামূলক এবং বিনোদনের উদ্দেশ্যে কৃত্রিম বুদ্ধিমত্তার মাধ্যমে তৈরি করা হয়েছে৷ এটা জোর দিয়ে বলতে চাই যে, এই ছবিগুলি সম্পূর্ণ কাল্পনিক, এবং কোনও জনসাধারণের ব্যক্তিত্ব বা বিশ্বাসকে মানহানি, ক্ষতি বা ক্ষতি করার কোনও উদ্দেশ্য নেই আমাদের।' শাহিদের কাজ নিঃসন্দেহে তারিফযোগ্য় একথা বলাই যায়।

আরও পড়ুন: অমিতাভ হলেন অমিতা, সলমান হলেন সালমা! সেক্স চেঞ্জের ...

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.