Watch I Francesco Camarda: ১৪ বছর বয়সেই ৪৮৫ গোল! কে এই 'ওয়ান্ডার কিড'?

ক্যামার্ডাকে এসি মিলান তার চেয়ে বেশি বয়সের ফুটবলারদের বিরুদ্ধেই খেলিয়ে দেখেছে। এবং লক্ষ্য করা গেছে যে, প্রতি ম্যাচে ক্যামার্ডার গোলের সংখ্যা ৫.৫। সাম্প্রতিক মরসুমে ক্যামার্ডা তাক লাগানো ফুটবল খেলে গোলের পর গোল করেই চলেছে।

Updated By: Dec 26, 2022, 01:44 PM IST
Watch I Francesco Camarda: ১৪ বছর বয়সেই ৪৮৫ গোল! কে এই 'ওয়ান্ডার কিড'?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কোনও কিশোর প্রতিভার মধ্যেই আগামীর সম্ভাব্য কিংবদন্তিকে খুঁজে পান বিশ্বের তাবড় ফুটবল স্কাউটরা। তাঁদের জহুরির চোখে মণিমুক্ত ধরা দেয়। ইতালিয়ান ফুটবল স্কাউট সাবোলা (Sciabolata Morbida) মরবিডা খুঁজে পেয়েছেন তেমনই এক মুক্তকে। যার নাম ফ্রান্সেসকো ক্যামার্ডা (Francesco Camarda)। বিখ্যাত ক্লাব এসি মিলান (AC Milan) ইউথ অ্যাকাডেমির ১৪ বছরের ফরোয়ার্ড ঘুম কেড়ে নিয়েছে। ক্যামার্ডাকে বলা হচ্ছে 'ওয়ান্ডার কিড'। সে এই বয়সে যা করে ফেলেছে, তা রীতিমতো ঈর্ষার কারণ হতে পারে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo) ও লিওনেল মেসির (Lionel Messi) মতো সর্বকালের সেরাদের।

আরও পড়ুন: Shane Warne, AUS vs SA: প্রয়াত ওয়ার্নিকে সম্মান জানিয়ে কোন অভিনব উদ্যোগ নিল ক্রিকেট অস্ট্রেলিয়া?

ক্যামার্ডাকে এসি মিলান তার চেয়ে বেশি বয়সের ফুটবলারদের বিরুদ্ধেই খেলিয়ে দেখেছে। এবং লক্ষ্য করা গেছে যে, প্রতি ম্যাচে ক্যামার্ডার গোলের সংখ্যা ৫.৫। সাম্প্রতিক মরসুমে ক্যামার্ডা তাক লাগানো ফুটবল খেলে গোলের পর গোল করেই চলেছে। এসি মিলানের প্রাইমাভেরা দলেও (অনূর্ধ্ব-১৯) ক্যামার্ডাকে খেলার সুযোগ দেওয়া হয়েছিল চলতি মাসে। সলবিয়াতেসের বিরুদ্ধে প্রীতি ম্যাচেও তে-কাঠিতে বল জালে জড়িয়ে এসেছে ক্যামার্ডা! এই সলবিয়াতেস ইতালির পঞ্চম ডিভিশনের হয়ে খেলে। এটা বোঝাই যাচ্ছে যে, এই কিশোরের প্রতিভা এখনই পরীক্ষিত এবং প্রমাণিত। 

আরও পড়ুন: Emiliano Martinez Controversy: 'সোনার গ্লাভস' জয়ী এমির আচরণে বিরক্ত! আর্জেন্টিনার গোলকিপারকে ছেঁটে ফেলতে চায় অ্যাস্টন ভিলা

 

ক্যামার্ডা এসি মিলানের হয়ে ২০১৭-১৮ মরসুমে ৪০ ম্যাচে ২৪৭ গোল করেছে। তখন তার বয়স ছিল মাত্র আট। এরপর ২০২৮-১৯ মরসুমে সে ৩১ ম্যাচে ১৭২ গোল করে। ২০১৯-২০ মরসুমে ক্যামার্ডার পা থেকে ১৬ ম্যাচে ৬৪ গোল এসেছে। মরবিডার দাবি তিন বছরে ক্যামার্ডা মোট ৮৭ ম্যাচে ৪৮৩ গোল করেছে। জানা যাচ্ছে ক্যামার্ডা ইতিমধ্যেই ইতালির অনূর্ধ্ব ১৫ দলের হয়ে অভিষেক করে ফেলেছে। চলতি বছর জুনে ক্যামার্ডা এসি মিলান অনূর্ধ্ব ১৬ দলের হয়ে করেছে ১৬ গোল। বিশেষজ্ঞরা মনে করছেন, ক্যামার্ডা নিজেকে ধরে রাখতে পারলে, আগামীতে সব হিসেব বদলে দেবেন, তার জন্য নতুন করে লেখা হবে ফুটবল ইতিহাস।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.