ভারতের ফিল্ডিং কোচ কে?

অবশেষে ভারতীয় দলে 'অভিভাবক' নিয়োগ। গ্যারি কার্স্টেন যাওয়ার পর ফ্লেচার। তারপর ভারতীয় কোচের পদে একাধিক নাম নিয়ে ক্রিকেট মহলে জল্পনা শুরু হলেও কেউই সেই পদাধিকারের জন্য নির্বাচিত হননি। আরও স্পষ্ট বললে কাউকে সেই পদে নিয়োগই করেনি ভারতীয় ক্রিকেটের সর্বনিয়ামক সংস্থা বিসিসিআই। 'শাস্ত্রী'য় ক্রিকেটে বিশ্বাস রেখেই রবিকে ডিরেক্টর করে দেওয়া হয় ধোনি-বিরাট ব্রিগেডের। মেয়াদ শেষ তাঁরও। এবার তাহলে কে? এক ভারতীয়কেই এবার বেছে নেওয়া হল ভারতীয় কোচ হিসেবে। সঞ্জয় বাঙ্গার হলেন ভারতীয় কোচ। এবার প্রশ্নটা হল, বিরাট, রায়না, জাদেজা, অজিঙ্কে, শিখর, রোহিতদের ফ্লিডিংটা  শেখাবেন কে? রবিন সিং এই তালিকায় পছন্দের নাম হলেও বিসিসিআই অভয় শর্মাকে এই দায়িত্ব দিয়েছেন। 

Updated By: May 27, 2016, 11:16 AM IST
ভারতের ফিল্ডিং কোচ কে?

ওয়েব ডেস্ক: অবশেষে ভারতীয় দলে 'অভিভাবক' নিয়োগ। গ্যারি কার্স্টেন যাওয়ার পর ফ্লেচার। তারপর ভারতীয় কোচের পদে একাধিক নাম নিয়ে ক্রিকেট মহলে জল্পনা শুরু হলেও কেউই সেই পদাধিকারের জন্য নির্বাচিত হননি। আরও স্পষ্ট বললে কাউকে সেই পদে নিয়োগই করেনি ভারতীয় ক্রিকেটের সর্বনিয়ামক সংস্থা বিসিসিআই। 'শাস্ত্রী'য় ক্রিকেটে বিশ্বাস রেখেই রবিকে ডিরেক্টর করে দেওয়া হয় ধোনি-বিরাট ব্রিগেডের। মেয়াদ শেষ তাঁরও। এবার তাহলে কে? এক ভারতীয়কেই এবার বেছে নেওয়া হল ভারতীয় কোচ হিসেবে। সঞ্জয় বাঙ্গার হলেন ভারতীয় কোচ। এবার প্রশ্নটা হল, বিরাট, রায়না, জাদেজা, অজিঙ্কে, শিখর, রোহিতদের ফ্লিডিংটা  শেখাবেন কে? রবিন সিং এই তালিকায় পছন্দের নাম হলেও বিসিসিআই অভয় শর্মাকে এই দায়িত্ব দিয়েছেন। 

জিম্বাবোয়ে সফরে সঞ্জয় ও অভয় জুটিই ধোনিদের মাস্টার মশাই।   

কে এই অভয় শর্মা?
জন্ম-৩০ এপ্রিল ১৯৬৯, দিল্লি
বর্তমান বয়স-৪৭ বছর
ঘরোয়া ক্রিকেটে দিল্লি রেলওয়ের হয়ে খেলতেন।
ডান হাতি ব্যাটসম্যান। ইনি উকেট কিপার। ফার্স্ট ক্লাস ক্রিকেটে ৮৯টি ম্যাচ খেলে রান করেছেন ৪১০৫। ক্যাচ ধরেছেন ১৪৫টি। স্ট্যাম্প আউট ৩৪টি। 
   

.