কুড়ির ক্রিকেটে বিরল কীর্তি বাংলাদেশের

গতকাল মীরপুরে পাকিস্তানের বিরুদ্ধে বাংলাদেশের জয়টা ছিল পরিশ্রম, শৃঙ্খলার। তার সবচেয়ে বড় প্রমাণ এই পরিসংখ্যানটা। প্রথমে ব্যাট করতে নামা পাকিস্তানের বিরুদ্ধে একটাও অতিরিক্ত রান দেয়নি বাংলাদেশ। নো বল, ওয়াইড বল তো বটেই, লেগ বাই বা কোনও বাই রান পর্যন্ত দেননি বাংলাদেশী বোলার, ফিল্ডাররা। আন্তর্জাতিক টি২০ ক্রিকেটে যা এর আগে কখনও হয়নি। বাংলাদেশ যেখানে একটাও অতিরিক্ত রান দেয়নি, তখন ওই ম্যাচেই পাকিস্তান দিল ৮টা অতিরিক্ত রান। তার চেয়েও বড় কথা ম্যাচের মোক্ষম সময়ে পাক পেসার সামি করলেন দু দুটো নো বল।

Updated By: Mar 3, 2016, 12:36 PM IST
কুড়ির ক্রিকেটে বিরল কীর্তি বাংলাদেশের

ওয়েব ডেস্ক: গতকাল মীরপুরে পাকিস্তানের বিরুদ্ধে বাংলাদেশের জয়টা ছিল পরিশ্রম, শৃঙ্খলার। তার সবচেয়ে বড় প্রমাণ এই পরিসংখ্যানটা। প্রথমে ব্যাট করতে নামা পাকিস্তানের বিরুদ্ধে একটাও অতিরিক্ত রান দেয়নি বাংলাদেশ। নো বল, ওয়াইড বল তো বটেই, লেগ বাই বা কোনও বাই রান পর্যন্ত দেননি বাংলাদেশী বোলার, ফিল্ডাররা। আন্তর্জাতিক টি২০ ক্রিকেটে যা এর আগে কখনও হয়নি। বাংলাদেশ যেখানে একটাও অতিরিক্ত রান দেয়নি, তখন ওই ম্যাচেই পাকিস্তান দিল ৮টা অতিরিক্ত রান। তার চেয়েও বড় কথা ম্যাচের মোক্ষম সময়ে পাক পেসার সামি করলেন দু দুটো নো বল।

বুধবার মীরপুর টি২০ ম্যাচে বাংলাদেশ দেখিয়ে দেয় কীভাবে টি২০ ম্যাচ জিততে হয়। আর পাকিস্তান শেখাল কীভাবে ম্যাচ হারতে হয়।

এদিকে, পাকিস্তানের অধিনায়ক শাহিদ আফ্রিদির অবসর জল্পনা চলছে। প্রথমে শোনা গিয়েছিল আফ্রিদি নাকি অবসর ঘোষণা করে ফেলেছেন। পাক বোর্ড অবশ্য পরে জানান আফ্রিদি এমন কিছু ঘোষণা করেননি।

.