বয়স ভাঁড়িয়ে খেলতে গিয়ে দু'বছরের জন্য নির্বাসিত বাংলার ৩ টেবিল টেনিস প্লেয়ার

বাংলার তিন টেবিল টেনিস খেলোয়াড় ঐশ্বর্য দেব, সুতীর্থা মুখার্জি এবং প্রিয়দর্শিনী দাসকে দুবছরের জন্য নির্বাসন এবং ২৫ হাজার টাকা করে জরিমানা করল ভারতীয় টেবিল টেনিস সংস্থা। সেই সঙ্গে তাঁদের সমস্ত খেতাব এবং সুযোগ সুবিধা কেড়ে নেওয়া হল। এঁদের বিরুদ্ধে বয়স ভাঁড়িয়ে খেলার অভিযোগ উঠেছিল।

Updated By: Jan 17, 2015, 10:37 PM IST
বয়স ভাঁড়িয়ে খেলতে গিয়ে দু'বছরের জন্য নির্বাসিত বাংলার ৩ টেবিল টেনিস প্লেয়ার

ব্যুরো: বাংলার তিন টেবিল টেনিস খেলোয়াড় ঐশ্বর্য দেব, সুতীর্থা মুখার্জি এবং প্রিয়দর্শিনী দাসকে দুবছরের জন্য নির্বাসন এবং ২৫ হাজার টাকা করে জরিমানা করল ভারতীয় টেবিল টেনিস সংস্থা। সেই সঙ্গে তাঁদের সমস্ত খেতাব এবং সুযোগ সুবিধা কেড়ে নেওয়া হল। এঁদের বিরুদ্ধে বয়স ভাঁড়িয়ে খেলার অভিযোগ উঠেছিল।

সেই ভিত্তিতে দিল্লিতে একটি মামলা দায়ের হয়। সেই মামলার ভিত্তিতে এই অভিযোগটির তদন্তের জন্য সিবিআইকে দায়িত্ব দেওয়া হয়। সিবিআইয়ের স্পোর্টস ইন্টিগ্রেটেড সেল সমস্ত বিষয়টি তদন্ত করে সুতীর্থাদের বিরুদ্ধে ওঠা অভিযোগ সত্য বলে ভারতীয় টেবিল টেনিস সংস্থাকে জানায়। এই গুরুতর অন্যায়ের জন্যই তাঁদের বিরুদ্ধে এই শাস্তির ঘোষণা করে ফেডারেশন।

পাশাপাশি ফেডারেশনের তরফ থেকে এই তিন খেলোয়াড়ের কর্মস্থলেও সিবিআইয়ের তদন্তের রিপোর্ট পাঠিয়ে দেওয়া হবে। শনিবার ফেডারেশনের কার্যনির্বাহীর সভায় সিবিআই রিপোর্ট নিয়ে আলোচনা হওয়ার পর সর্বসম্মত সিদ্ধান্তে বাংলার তিন খেলোয়াড়কে নির্বাসনে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়। সেই সঙ্গে ফেডারেশন তাঁদের সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছে রাজ্য টিটি সংস্থাকে।

 

.