মিল শ্রমিকের বাড়িতে JP Nadda-র মধ্যাহ্নভোজে কী কী থাকছে?

Feb 25, 2021, 09:05 AM IST
1/7

নিজস্ব প্রতিবেদন:আচমকাই লাইমলাইটে নৈহাটির চোদ্দ নম্বর ওয়ার্ডের দেবনাথ যাদবের বাড়ি। আজ এই মিল শ্রমিকের বাড়িতেই লাঞ্চ সারবেন জেপি নাড্ডা। বিজেপির সর্বভারতীয় সভাপতির পাত পড়বে তাঁর বাড়িতে।

2/7

চাপা উত্তেজনা দেখা গিয়েছে বাড়ির সদস্যদের মধ্যে। সকাল হতেই তোরজোর শুরু। উঁকি দিয়ে কৌতূহল চরমে পড়শিদেরও। 

3/7

মেনুতে কী কী থাকছে? জানা গিয়েছে, ভাত, ডাল, দু' রকমের নিরামিষ তরকারি, চাটনি, পাঁপড়, মিষ্টি, টক দই। এর আগে ৯ জানুয়ারি রাজ্যে এসে কাটোয়ার কৃষক পরিবারে মধ্যাহ্নভোজন করেছিলেন নাড্ডা।

4/7

তবে ৬ ফেব্রুয়ারি ছবিটা আলাদা ছিল। সেবার মালদায় বিশেষ কারও বাড়িতে নয়, একসঙ্গে আড়াই হাজার কৃষকের সঙ্গে পাত পেড়ে বসে  খিচুড়ি খান বিজেপির সর্বভারতীয় সভাপতি।

5/7

তৃণমূল কংগ্রেস বার বার করে কটাক্ষ করে বলে, 'বিজেপি বহিরাগত'। বাংলার সংস্কৃতির সঙ্গের ওঁদের কোনও যোগাযোগ নেই। বিজেপির যেকোনও বড় মাপের নেতা তাঁদের সাম্প্রতিক কলকাতা সফরে বাঙালির সংস্কৃতি ভাবধারাকে একবার করে ছুঁয়ে নিতে চান। 

6/7

অমিত শাহকেও বাংলায় এসে পাত পেড়ে খেতে দেখা গিয়েছে, , সেই একই পথে হেঁটে নিজের সিডিউল বা কর্মসূচির মধ্যে থেকে সময় বের করে শ্রমিক পরিবারে সারবেন দুপুরের খাওয়া। ভোটের আগে আরও একবার তৃণমূলের কংগ্রেসের মন্তব্য বহিরাগত পদ্মের আখ্যা মুছে ফেলার চেষ্টা করছে বলে মনে করছে রাজনৈতিক মহল।   

7/7