Weather Update: বাইরে বেরোলে অবশ্য়ই রাখুন ছাতা, কী বলছে আগামী তিনদিনের আবহাওয়া?

Jun 15, 2021, 08:10 AM IST
1/6

নিজস্ব প্রতিবেদন: রাজ্যজুড়ে সকাল থেকেই বৃষ্টিপাত (Rainfall)। তবে আগামী তিনদিন রাজ্যজুড়ে এই বৃষ্টিপাত চলবে। এমনই পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস (Weather Office)। রাজ্যজুড়ে নিরবিচ্ছিন্নভাবেই কোথাও ভারী, আবার কোথাও মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। 

2/6

ঝাড়খন্ড থেকে ক্রমশ বিহারের দিকে সরছে নিম্নচাপ। রাজস্থান থেকে নিম্নচাপ (Depression) অক্ষরেখা তৈরি হয়েছে বঙ্গোপসাগর পর্যন্ত। ঝাড়খণ্ডের নিম্নচাপ এলাকার মধ্যে দিয়ে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ হয়ে এই অক্ষরেখা উত্তর পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। এর প্রভাবেই আগামী তিন দিন বৃষ্টি চলবে রাজ্য জুড়ে।

3/6

কলকাতাসহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টির পূর্বাভাস। বৃহস্পতিবার পর্যন্ত চলবে মেঘলা আকাশ ও বৃষ্টি। বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান ও পূর্ব বর্ধমান, মুর্শিদাবাদ, বীরভূম ও নদিয়া জেলাতে আগামী ২৪ ঘণ্টায় হালকা বৃষ্টি হতে পারে। পরের দিকে বৃষ্টি বাড়বে নদিয়া, মুর্শিদাবাদসহ বাংলাদেশ লাগোয়া জেলাগুলিতে।  

4/6

উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরেও হালকা বৃষ্টির পূর্বাভাস।

5/6

এ বছর দেশের অধিকাংশ এলাকাতেই বিস্তার হয়েছে দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ুর। উত্তর-পশ্চিম ভারতের কিছু এলাকা ছাড়া দেশের সব অংশই কার্যত বর্ষামঙ্গল। আগামী কয়েক দিনে বিক্ষিপ্ত ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে পূর্ব ও মধ্য ভারত এবং উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলি তে। 

6/6

মৌসম ভবনের (IMD) পূর্বাভাস অনুযায়ী, আগামী ২৪ ঘণ্টায় বিহারে অতি ভারী বৃষ্টির সর্তকতা রয়েছে। এদিকে বিহারে ভারী বর্ষণ হল জলস্তর বাড়বে সংলগ্ন রাজ্যের নদীগুলিতেও।