প্রীতমের ৫০, তাঁর হাত ধরেই সঙ্গীতজগতে প্রতিভার বিকাশ

Jun 15, 2021, 00:33 AM IST
1/7

2/7

নিজস্ব প্রতিবেদন: একের পর এক রোমান্টিক গান তিনি শ্রোতাদের উপহার দিয়েছেন, আজ এই সঙ্গীত পরিচালক ৫০ এ পা দিলেন। তিনি প্রীতম (Pritam Chakraborty)। বলিউডে কেরিয়ার শুরুর আগে এফটিআইআই থেকে তার সাউন্ড ইঞ্জিনিয়ারিং কোর্স সম্পন্ন করার পর,  ১৯৯৭ সালে মুম্বাইতে এসেছিলেন প্রীতম। বিজ্ঞাপনে জিঙ্গলস দিয়ে কেরিয়ার শুরু করেন তিনি। 

3/7

ছবিতেও তাঁর তৈরি মিউজিক এক নতুন ধারা এনেছে। প্রথমেই  বিখ্যাত গান গেরুয়া। সিংকে নিয়ে নতুন করে বলার অবকাশ রাখে না। (Pritam Chakraborty) পরিচালনায় অরিজিৎ সিং(Arijit Singh) এবং অন্তরা মিত্রের Antara Mitra এর কন্ঠে  'Gerua' গানটি আজও যে কোনও যুগলের পছন্দের তালিকায়। অন্তরা মিত্রকেও ইন্ডাস্ট্রিকে উপহার দিয়েছেন প্রীতম।

4/7

সকলের কাছেই সঙ্গীত পরিচালক হিসাবে প্রীতমের জুড়ি মেলা ভার। রেকর্ডিংয়ে গান গাওয়ার সময়ও টিপস দিতে ভোলেন না নান আদার দ্যান প্রীতম। 

5/7

প্রীতম ও জেমসের যুগলবন্দি 'গ্য়াংস্টার' ছবির গান 'হামারি অধুরি কাহানি', আজও সকলের মনের মনিকোঠায়।

6/7

প্রেমে পড়লেই যে গান শুনতে বার বার ভাল লাগে তা 'Pehli Nazar Mein' ।এই গান ২০০৮ সালে মুক্তিপ্রাপ্ত Race ছবির আতিফ আসলামের (Atif Aslam) কন্ঠে সেই বিখ্যাত গানও Pritam এর  পরিচালনায়  তৈরি।

7/7

অরিজিৎ সিং আর প্রীতম যুগলবন্দি তো বলিউডে হিট। প্রীতমের সুরে অরিজিৎ-র গান মানেই তা প্রায় ছবিকেও সুপারহিট তকমা দিয়ে দেয়। বলাই যায় সঙ্গীত পরিচালক-গায়ক জুটি বলতে শ্রেষ্ঠ এই ডুয়ো।