Virat Kohli-র হলটা কী? টানা ১৫ মাস ধরে চলছে দুর্দশা

Feb 25, 2021, 14:59 PM IST
1/5

খারাপ সময় আসবেই। সাধারণ মানুষ হোক বা তারকা, খারাপ সময়ে তো জীবনে আসবেই। তবে সেই খারাপ সময় দীর্ঘস্থায়ী হলে মুশকিল। দীর্ঘস্থায়ী খারাপ সময় কখনও আবার মনোবলে আঘাত করে। Virat Kohli-র ক্ষেত্রেও কি সেরকমই হয়েছে!

2/5

একদিন-দুদিন নয়, ভারতীয় ক্রিকেট দলের অধিনাযক কোহলি টানা ১৫ মাস ধরে খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন। এই ১৫ মাসে তিনি একটিও সেঞ্চুরি পাননি। তাঁর মতো Run Machine-র পক্ষে যা মেনে নেওয়া খুব কঠিন।

3/5

গত দশটি ইনিংসে চারবার কোহলি দশের নিচে রান করে আউট হয়েছেন। Ind vs Eng সিরিজের তৃতীয় টেস্টের প্রথম ইনিংসেও কোহলি করলেন মাত্র ২৭ রান। চলতি সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে শূন্য রানে আউট হয়েছিলেন কোহলি।

4/5

Corona লকডাউনের আগে Team India নিউ জিল্যান্ড সফরে গিয়েছিল। সেখানে দুটি টেস্টেও কোহলি রান পাননি। এমনকী চারটি ইনিংসে তিনি একবার হাফ-সেঞ্চুরিও করতে পারেননি। চারটি ইনিংসে কোহলির রান ছিল যথাক্রমে ২,১৯,৩,১৪। 

5/5

গত কয়েকটি ইনিংসের পর্যালোচনা করলে দেখা যাবে, বিরাট কিন্তু বারবার পেসারদের শিকার হচ্ছেন। কখনও ফুল লেন্থ ডেলিভারিতে উইকেট ছুঁড়ে দিচ্ছেন, কখনও আবার শর্ট বল খেলতে সমস্যায় পড়ছেন। তবে England-এর বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে তিনি স্পিনার মঈন আলির বলে বোল্ড হয়েছিলেন।