খোল-নলচে সম্পূর্ণ বদলে যাচ্ছে পুরী স্টেশনের! দেখে নিন সেই ছবি...

Redevelopment of Puri and Cuttack Railway Stations: সম্পূর্ণ ভোল বদলে যাচ্ছে পুরী ও কটক স্টেশনের। আগামীকাল বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দুপুর সাড়ে বারোটা নাগাদ সেই কাজেরই ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। সঙ্গে বন্দে ভারতের ফ্ল্যাগ-অফ।

| May 17, 2023, 20:08 PM IST

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মোট ৮ হাজার কোটি টাকার প্রকল্প। শুধু ওড়িশার জন্যই। পুরী ও কটক স্টেশনের ভোলবদল তারই অংশ। পুরনো রং-ঢঙ বদলে সম্পূর্ণ অচেনা হয়ে যাচ্ছে পুরী ও কটক স্টেশন। 
 

1/6

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাতে

আগামীকাল বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দুপুর সাড়ে বারোটা নাগাদ সেই কাজেরই ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। প্রধানমন্ত্রী ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে এই প্রকল্পগুলির সূচনা করবেন। সঙ্গের ছবিটি পুরী স্টেশন যা হতে চলেছে। 

2/6

আগামীদিনের স্টেশন

এই ছবিটি আগামীদিনের কটক স্টেশন। দেখতে গেলে পুরীর চেয়েও কটক স্টেশনের গুরুত্ব বেশি। আগামী দিনে বদলে যাচ্ছে সেই স্টেশনও। 

3/6

নব প্রকল্পের ভিত্তিপ্রস্তর

পুরী-কটক স্টেশনের নব প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপনের পাশাপাশি প্রধানমন্ত্রী এদিন পুরী-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রার ফ্ল্যাগ-অফ'ও করবেন।  

4/6

খুরদা, কটক, জাজপুর, ভদ্রক, বালাসোর ছুঁয়ে...

পুরী-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেস যাবে খুরদা, কটক, জাজপুর, ভদ্রক, বালাসোর ছুঁয়ে।

5/6

নতুন পুরী কটক রেল স্টেশন

তবে এর মধ্যে সব চেয়ে চিত্তাকর্ষক হতে চলেছে নতুন পুরী কটক রেল স্টেশনই। অত্যাধুনিক সমস্ত সুযোগ-সুবিধা থাকবে এই দুটি স্টেশনে। দেখে প্রায় তাক লেগে যাওয়ার জোগাড় হবে বলেই শোনা যাচ্ছে।

6/6

নতুনত্বের খোঁজে

আপাতত বাঙালিরা পুরী-স্টেশন নিয়ে খুবই উত্তেজিত। বহু বাঙালি বছরে একাধিকবার পুরী যান। পুরীর সঙ্গে অনেকেরই অনেক স্মৃতি জড়িত। হয়তো নতুন স্টেশনের সঙ্গে সেই সব স্মৃতি বিদায় নেবে। আবার স্টেশনের আধুনিকতার জেরে হয়তো যাত্রা আরও সহজ ও আরামপ্রদ হবে।