Team India, ZIM vs IND : কেএল রাহুলের নেতৃত্বে শিখর ধাওয়ান, ভিভিএস লক্ষ্মণের সঙ্গে উড়ে গেল ভারতীয় দল

Team India, ZIM vs IND : গত ৩০ জুলাই এই সফরের দল ঘোষণার সময় এই জিম্বাবোয়ে সফরের নেতা ছিলেন শিখর ধাওয়ান। এই সফরে রাহুল দ্রাবিড়কে বিশ্রাম দিয়েছে বিসিসিআই। তাঁর পরিবর্তে হেড কোচ হিসেবে দলের সঙ্গে যাচ্ছেন ভিভিএস লক্ষ্মণ। 

| Aug 13, 2022, 13:50 PM IST

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ওয়েস্ট ইন্ডিজ (West Indies) সফরের পর এ বার লক্ষ্য জিম্বাবোয়ে (Zimbabwe) সিরিজ জয়। সেই টার্গেট নিয়ে শনিবার আফ্রিকার এই দেশে উড়ে গেল টিম ইন্ডিয়া (Team India)। কেএল রাহুল (KL Rahul) ফিট হওয়ার পর তাঁর হাতেই ব্যাটন তুলে দেওয়া হয়েছে। যদিও গত ৩০ জুলাই এই সফরের দল ঘোষণার সময় এই জিম্বাবোয়ে সফরের নেতা ছিলেন শিখর ধাওয়ান (Shikhar Dhawan)। এই সফরে রাহুল দ্রাবিড়কে (Rahul Dravid) বিশ্রাম দিয়েছে বিসিসিআই (BCCI)। তাঁর পরিবর্তে হেড কোচ হিসেবে দলের সঙ্গে যাচ্ছেন ভিভিএস লক্ষ্মণ (VVS Laxman)। আগামি ১৮ অগস্ট থেকে শুরু হবে তিন ম্যাচের একদিনের সিরিজ। চলবে ২২ অগস্ট পর্যন্ত। সব ম্যাচ হারারে ক্রিকেট স্টেডিয়ামে খেলা আয়োজিত হবে। 

1/5

কেএল রাহুল

KL Rahul

আইপিএল-র পর থেকে ক্রিকেটের বাইরে এই ব্যাটার। হার্নিয়ার অস্ত্রোপচারের পর কোভিডে আক্রান্ত হয়েছিলেন কেএল রাহুল। তবে এখন তিনি পুরো ফিট। তাই তাঁর হাতেই আসন্ন তিন ম্যাচের একদিনের সিরিজের ব্যাটন তুলে দেওয়া হয়েছে।   

2/5

ভিভিএস লক্ষ্মণ

VVS Laxman

এই সফরে রাহুল দ্রাবিড়কে বিশ্রাম দিয়েছে বিসিসিআই। তাঁর পরিবর্তে হেড কোচ হিসেবে দলের সঙ্গে যাচ্ছেন ভিভিএস লক্ষ্মণ। এর আগে আয়ারল্যান্ড সফরেও দলের দায়িত্ব পালন করেছিলেন এই কিংবদন্তি। 

3/5

দীপকের কামব্যাক, গব্বরের চোখে নতুন স্বপ্ন

Deepak Chahar, Shikhar Dhawan

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চোট পেয়েছিলেন। এরপর থেকেই মাঠের বাইরে ছিলেন দীপক চাহার। সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। এর আগে এই জোরে বোলারের কামব্যাক টিম ইন্ডিয়ার জন্য অবশ্যই ভাল খবর। অন্যদিকে বেশ কয়েক মাস ধরেই জাতীয় টি-টোয়েন্টি দলের বাইরে রয়েছেন 'গব্বর'। এই বাঁহাতি ওপেনার এই মুহূর্তে আগামি বছর ঘরের মাটিতে বিশ্বকাপকেই 'পাখির চোখ' করছেন। 

4/5

শার্দূল ঠাকুর

Shardul Thakur

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে গত একদিনের সিরিজে দারুণ ফর্মে ছিলেন শার্দূল। তিনটি একদিনের ম্যাচে ৭টি উইকেট নিয়েছিলেন এই মুম্বইকর। জিম্বাবোয়ের বিরুদ্ধেও ভাল পারফরম্যান্স করতে মরিয়া শার্দূল। 

5/5

মহম্মদ সিরাজ

Mohammed Siraj

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনের সিরিজে দুই ম্যাচে নিয়েছিলেন দুই উইকেট। তেমন আগ্রাসী ছন্দে না পাওয়া গেলেও জিম্বাবোয়ে সফরেও যাচ্ছেন সিরাজ।