Cooking in 30 mins: মাত্র আধ ঘন্টায় রান্না না জেনেও বানিয়ে ফেলুন সুস্বাদু চিকেন রাইস

Aug 12, 2022, 22:30 PM IST
1/6

রান্না তেমন পারেন না এদিকে ভীষণ খিদে পেয়েছে। খাবার অর্ডার দেওয়ার মতো পরিস্থিতিও নেই। ফ্রিজে পড়ে আছে চিকেন, কিছু সবজি, আর চাল। খোঁজ করছেন ৩০ মিনিট কুইক রেসিপি? তাহলে আপনার জন্য় হাজির এরকমই একটি 'চিকেন-রাইস বোল' রেসিপি।

2/6

এই রেসিপিটি বানানো যেমন সহজ তেমনই এটি এতটাই সুস্বাদু যে সব বয়সের মানুষের মধ্যে তা হিট। এছাড়াও চিকেন এমন একটি খাবার যাকে বেক করলে, ভাজলে, সসে টস করলে- সবেতেই ভালো লাগে। ভারতীয় ভাত-মাংসের কম্বিনেশনের সাথে আমরা অভ্যস্ত।কিন্তু এই রেসিপি একটু অন্য স্বাদের। এতে ব্যবহৃত হয়েছে একগুচ্ছ সবজি।  

3/6

প্রথমে পরিমাণ মতো চাল ভালো করে ধুয়ে ভিজিয়ে রাখুন। ২০ মিনিট পর সেই ভিজিয়ে রাখা চাল সিদ্ধ করতে দিন। চাল সিদ্ধ হওয়ার পাশাপাশি  মাংসটাও তৈরী করে নেবো।

4/6

মাংস তৈরির জন্য প্রথমে মাংসটাকে ভালো করে ধুয়ে পরিষ্কার করে নিন। তারপর একটি প্যান গরম করে তাতে কিছুটা তেল দিন। এরপর একে একে অদা-রসুন পেস্ট ও মুরগির টুকরোগুলো দিয়ে একটা পাত্র দিয়ে চাপা দিয়ে হালকা রান্না হতে দিন। ততক্ষন একটু পিঁয়াজ, ক্যাপসিকাম, গাজর কেটে নিন।

5/6

এরপর প্যানে কাটা পিঁয়াজ, ক্যাপসিকাম, গাজর দিয়ে দিন। হালকা ভেজে নিয়ে একে একে সয়া সস, রেড চিলি সস ও সুগন্ধের জন্য মিহি করে কাটা লেবুর খোসা দিয়ে দিন। এবার এইসব উপাদান একসঙ্গে ভালো করে মিশিয়ে নিন। সবশেষে স্বাদমতো নুন দিয়ে কোনো ভালো পাত্রে ঢেলে নিন।

6/6

এর মাঝে চালের কথা ভুলে গেলে চলবে না। চাল সিদ্ধ হয়ে গেলে জল ঝেড়ে  নিন। তারওপর আপনার তৈরি করে রাখা মাংস পাত্রে ঢেলে গরম গরম পরিবেশন করুন তিরিশ মিনিটের সুস্বাদু 'চিকেন-রাইস বোল'।