Metro Work | Chingrihata: চিংড়িঘাটা মোড়ে রাস্তা ভাগ, গতি বাড়ছে মেট্রোর কাজে

May 17, 2023, 08:54 AM IST
1/7

রাস্তায় রুট বিভাজন করছে পুলিস

রাস্তায় রুট বিভাজন করছে পুলিস

অয়ন ঘোষাল: বুধবার থেকে চিংড়িঘাটা মোড় ও সংলগ্ন একাধিক রাস্তায় রুট বিভাজন করছে পুলিস। আর এরপরেই গতি বাড়বে মেট্রোর কাজে।

2/7

অসমাপ্ত মেট্রো প্রকল্পের কাজ শেষ করার লক্ষ্যমাত্রা

অসমাপ্ত মেট্রো প্রকল্পের কাজ শেষ করার লক্ষ্যমাত্রা

২০২৬ সালের ৩১ ডিসেম্বরের মধ্যে কলকাতা ও শহরতলির সব কটি অসমাপ্ত মেট্রো প্রকল্পের কাজ শেষ করার লক্ষ্যমাত্রা হাতে নিয়েছে রেল বোর্ড। 

3/7

শুরু হল কাজ

শুরু হল কাজ

সেইমতো নিউ গড়িয়া-বিমানবন্দর অরেঞ্জ লাইন মেট্রোয় বুধবার থেকে শুরু হল বরুণ সেনগুপ্ত থেকে চিংড়িঘাটা মেট্রো স্টেশন সংযুক্তিকরনের কাজ।

4/7

আটকে আছে কাজ

আটকে আছে কাজ

বর্তমান হাউস লাগোয়া বরুণ সেনগুপ্ত মেট্রো স্টেশনের পরে এলিভেটেড লাইন পাতার কাজ দীর্ঘ সময়ে এগোয়নি। মেট্রোপলিটন ঝিলপাড় পর্যন্ত লাইন গিয়েছে এবং তা কলকাতা পুরসভার ধাপা লক কার্যালয়ের পিছন পর্যন্ত এসে আটকে গিয়েছে।

5/7

কোথায় হবে কাজ

কোথায় হবে কাজ

মাঝে সাড়ে তিনশো মিটার এলিভেটেড (পিলারের ওপর দিয়ে পাতা লাইন) লাইন ই এম বাইপাসের চিংড়িঘাটা মোড়ের ওপর দিয়ে (চিংড়িঘাটা উড়ালপুলের পাশ দিয়ে সমান্তরাল ভাবে) যাবে। তাহলেই তা জুড়ে যাবে সদ্য নির্মিত চিংড়িঘাটা মেট্রো স্টেশনের সঙ্গে।

6/7

কোথায় বন্ধ রাস্তা?

কোথায় বন্ধ রাস্তা?

বুধবার সকাল থেকে তাই চিংড়িঘাটা মোড়ের বেশ কিছুটা অংশ গার্ড রেল দিয়ে ঘিরে দেওয়া হয়েছে। ক্যানাল সাউথ রোড বুধবার থেকে কাজ শেষ না হওয়া পর্যন্ত পশ্চিমমুখী (শিয়ালদহের দিকে) ওয়ান ওয়ে। ক্যানাল নর্থ রোড (চলতি নাম চাউলপট্টি রোড) বুধবার থেকে অনির্দিষ্টকালের জন্য পূর্ব দিকে (সল্টলেকের দিকে) ওয়ান ওয়ে।

7/7

আর কী বন্ধ?

আর কী বন্ধ?

এ ছাড়াও যত্র তত্র বাস দাঁড় করিয়ে যাত্রী নামা ওঠা, যেমন তেমন ভাবে পথচারীদের রাস্তা পারাপার, সব কিছুই বন্ধ হয়ে গেল বুধবার থেকে।