Rekha Birthday: নিজের নাম দিতে চাননি বাবা, বিতর্কও পিছু ছাড়েনি, রেখার জীবনে বারবার ফিরেছে প্রেম! কিন্তু তবু...

Rekha Birthday: বাবা এক বিখ্যাত অভিনেতা, কখনই রেখাকে দত্তক তাঁর নামের সঙ্গে একাত্ম হতে দেননি। ব্যবহার করতে দিতে চাননি পদবিও। 

Oct 10, 2024, 12:24 PM IST
1/6

ভানুরেখা গণেশন

Rekha Birthday

এখন এভারগ্রীন, সুন্দরী- কত নামেই না অভিহিত করা হয় তাঁকে। অবশ্য কেরিয়ারের প্রথমদিকে জুটেছিল অবজ্ঞা-লাঞ্ছনা। কারণটা রেখার গায়ের রং। 

2/6

ভানুরেখা গণেশন

Rekha Birthday

যদিও রেখার মা পুষ্পবল্লীও দক্ষিণের চলচ্চিত্রের অভিনেত্রী ছিলেন। কিন্তু পারিবারিক অবস্থা এতটাই খারাপ ছিল যে রেখাকে খুব অল্প বয়সেই কাজ করতে হয়েছিল।

3/6

ভানুরেখা গণেশন

Rekha Birthday

১৯৫৪-য় এক দক্ষিণ ভারতীয় পরিবারে জন্মগ্রহণ করেন রেখা। আসল নাম ভানুরেখা গণেশন। কিন্তু বাবা জেমিনি গণেশন, এক বিখ্যাত অভিনেতা, কখনই রেখাকে দত্তক তাঁর নামের সঙ্গে একাত্ম হতে দেননি। ব্যবহার করতে দিতে চাননি পদবিও। 

4/6

ভানুরেখা গণেশন

Rekha Birthday

শিশুশিল্পী হিসেবে আত্মপ্রকাশ করা রেখা শুরুতে অভিনয়ের ব্যাপারে মোটেও সিরিয়াস ছিলেন না । প্রায় ১০ বছর ইন্ডাস্ট্রিতে কাজ করার পর, তিনি অভিনয়কে গুরুত্ব সহকারে নিতে শুরু করেছিলেন।

5/6

ভানুরেখা গণেশন

Rekha Birthday

ব্যক্তিগত জীবন বরাবর ছাপিয়ে গিয়েছে রেখার জনপ্রিয়তাকে। অমিতাভ বচ্চন, রাজ বব্বর, বিনোদ মেহরা থেকে সঞ্জয় দত্ত- একাধিক সম্পর্কের গুঞ্জন শোনা গিয়েছে রেখাকে ঘিরে। 

6/6

ভানুরেখা গণেশন

Rekha Birthday

১৯৯০ সালে দিল্লির ব্যবসায়ী মুকেশ আগরওয়ালকে বিয়ে করেন। কিন্তু এক বছরের মধ্যে তাদের সম্পর্ক ভেঙে যায়। মুকেশের আত্মহত্যার জন্য রেখাকে দায়ী করা হয়েছিল।