২০১৩ সালে নীরবের পার্টিতে রাহুল, পরের দিন মঞ্জুর ঋণ, দাবি করেছিল বিজেপি

Mar 20, 2019, 23:22 PM IST
1/5

লন্ডনে নীরব মোদীকে গ্রেফতার করেছে ব্রিটেনের পুলিস। তাঁর জামিনের আবেদন খারিজ করেছে আদালত। আগামী ২৯ মার্চ পর্যন্ত হাজতেই থাকতে হবে নীরবকে। আর নীরবের গ্রেফতারির পর আরও একবার সামনে আসছে পুরনো অভিযোগ। 

2/5

বিজেপি দাবি করেছিল, ২০১৩ সালের সেপ্টেম্বরে দিল্লিতে নীরব মোদীর গয়নার প্রদর্শনীতে গিয়েছিলেন রাহুল গান্ধী। তার পরেরদিনই ঋণ অনুমোদন করে এলাহাবাদ ব্যাঙ্ক। ওই ঋণ মঞ্জুরের বিরোধিতা করেছিলেন ব্যাঙ্কের পরিচালক।   

3/5

কংগ্রেসের প্রাক্তন নেতা শেহজাদ পুনাওয়ালাও অভিযোগ করেছিলেন, ২০১৩ সালের সেপ্টেম্বরে মামা মেহুল চোকসি ও ভাগ্নে নীরব মোদীর আতিথেয়তা গ্রহণ করেছিলেন রাহুল গান্ধী। দিল্লির ইম্পেরিয়াল হোটেলে বন্ধুদের নিয়ে ককটেল পার্টি দিয়েছিলেন নীরব মোদী। সাদা শার্ট ও নীল জিন্স পরে ওই পার্টিতে গিয়েছিলেন রাহুল। এটা কি অস্বীকার করতে পারবেন উনি?

4/5

ভারতে প্রায় ১৩ হাজার কোটি টাকা ঋণখেলাপ করে লন্ডনে গা ঢাকা দেন নীরব মোদী। সম্প্রতি ব্রিটেনের দ্য টেলিগ্রাফ পত্রিকার সাংবাদিকের মুখে পড়েন হিরে ব্যবসায়ী। বুধবার লন্ডনের হলবর্ন মেট্রো স্টেশনে নীরবকে গ্রেফতার করে ব্রিটেনের পুলিস।

5/5

এদিকে মুম্বইয়ের আর্থিক তছরূপ আদালতে নীরব মোদীর মালিকানায় থাকা ১৭৩টি ছবি ও ১১টি গাড়ি নিলামের জন্য আবেদন করেছিল ইডি। সংবাদসংস্থা এএনআই-র দাবি, নীরব গাড়ি ও ছবি নিলামের আবেদনে সাড়া দিয়েছে আদালত। এমনকি নীরবের স্ত্রী অ্যামি মোদীর বিরুদ্ধে জারি হয়েছে জামিন অযোগ্য পরোয়ানা।