পুরকর্মীদের বেতন বৃদ্ধিসহ একাধিক দাবিতে মিছিল, অবরোধ হাজরা মোড়

Dec 22, 2020, 10:25 AM IST
1/5

অয়ন ঘোষাল: পুরকর্মীদের একাধিক দাবিতে ধুন্দুমার হাজরা মোড়। বেতন বৃদ্ধির দাবিতে এবরোধ হাজরা। রাজ্যের বিভিন্ন পুর ও পৌরসভায় আশাকর্মী হিসেবে পরিষেবা দেন মোট ১০ হাজার মহিলা। কোভিড পরিস্থিতি বা সাম্প্রতিক দুয়ারে সরকার পরিষেবা আখেরে বাড়ি বাড়ি পৌঁছয় তাদের মাধ্যমেই।   

2/5

অভিযোগ, এতকিছুর পরও তাঁদের মাসিক বেতন ৩১২৫ টাকা। অর্থাৎ দৈনিক বেতন মাত্র ১০০ টাকার কিছু বেশি। তাঁরা বলছেন, ২০১৮ সাল থেকে লাগাতার এই বেতন বৃদ্ধির জন্য মমতা বন্দ্যোপাধ্যায় ও পুরমন্ত্রী ফিরহাদ হাকিমকে প্রায় ১৭ বার চিঠি দিয়েছেন এই কর্মী সংগঠন এর প্রতিনিধিরা।   

3/5

প্রতিবারই বলা হয়েছে, চিন্তা নেই। বেতন বাড়বে। সমস্ত পৌরসভায় নোটিফিকেশন চলে গিয়েছে। সেই দাবি মিথ্যা বলেই অভিযোগ এই কর্মীদের। আজ কিছুটা মরিয়া হয়েই তাঁরা মুখ্যমন্ত্রীর কাছে সরাসরি নিজেদের দাবি জানানোর উদ্দেশে হাজরা মোড়ে জমায়েত করেন।   

4/5

শ-দুয়েক কর্মী জোর করে মুখ্যমন্ত্রীর বাড়ির দিকে যাওয়ার চেষ্টা করলে পরিস্থিতি উত্তেজক আকার নেয়। পুলিস রাস্তা আটকালে তাঁরা হাজরা মোড়ে রাস্তার ওপর বসে পড়েন। পর্যাপ্ত মহিলা পুলিসকর্মী না থাকায় প্রথমে মিনিট দশেক পুলিস কিছুটা দর্শকের ভুমিকা নেয়। ততক্ষণে হাজরা মোড়ের বিভিন্ন দিকে সার দিয়ে আটকে গেছে গাড়ি।   

5/5

বাধ্য হয়ে পুলিস নিজেই গার্ড রেল দিয়ে কালীঘাট ফায়ার স্টেশন অর্থাৎ মুখ্যমন্ত্রীর বাড়ির দিকে যাওয়ার রাস্তা আটকে দেয়। এরপর রিজার্ভ ফোর্স এর মহিলা পুলিস কর্মীরা আসেন। তাঁরা রাস্তা থেকে বিক্ষোভকারীদের টেনে হিঁচড়ে প্রিজন ভ্যানে তোলেন। প্রায় মিনিট ১৫ পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।