জাঁকিয়ে শীতে কাঁপছে বাংলা, কেমন কাটবে রাজ্যবাসীর বড়দিন?

Dec 22, 2020, 09:00 AM IST
1/5

কলকাতায় সামান্য বাড়ল সর্বনিম্ন তাপমাত্রা। তবে জাঁকিয়ে শীতের পরিস্থিতি রাজ্যজুড়ে। কনকনে শৈত্যপ্রবাহ দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায় জারি থাকবে। সামান্য তাপমাত্রা বাড়লে ও জাঁকিয়ে শীতের পর্ব চলবে ডিসেম্বরের বাকি কটা দিন।    

2/5

কলকাতায় গতকাল ১১.৪ ডিগ্রি থেকে বেড়ে আজ ১২.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি নিচে। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি নিচে ছিল। কলকাতায় ২৩.৩ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৭ শতাংশ। সকালের দিকে সামান্য কুয়াশা থাকলেও বেলা বাড়লে পরিষ্কার আকাশ থাকবে কলকাতায়।  

3/5

পুরুলিয়া, বীরভূম, পূর্ব ও পশ্চিম বর্ধমান, নদিয়া, মুর্শিদাবাদ পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে আজ ও শৈত্যপ্রবাহের পরিস্থিতি বজায় থাকবে। সর্বনিম্ন তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি নিচে থাকবে দক্ষিণবঙ্গের আরও ৭ জেলায়।   

4/5

কলকাতা উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, বাঁকুড়া। উত্তরবঙ্গ, ঝাড়খন্ড সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের থেকে ২ থেকে ৪ ডিগ্রি নিচে থাকবে। বিহার, উত্তরপ্রদেশে ঘন কুয়াশার সঙ্গে শৈত্যপ্রবাহ ও কোল্ডডে পরিস্থিতি। বৃহস্পতিবার ঘন কুয়াশার চরম সর্তকতা দিল্লি পাঞ্জাব হরিয়ানা চন্ডিগড়ে।   

5/5

আরও দুই থেকে তিন ডিগ্রি তাপমাত্রা কমতে পারে উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে। পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে বৃহস্পতিবার জম্মু-কাশ্মীরে। প্রদেশের সপ্তাহান্তে তুষারপাতের সম্ভাবনা। পুবালি হাওয়া ও ঘূর্ণাবর্তের জেরে দক্ষিণ ভারতের বেশকিছু রাজ্যে বৃষ্টির সম্ভাবনা।