IPL 2025: রইল ১০ দলের খেলোয়াড় ধরা-ছাড়ার তালিকা! চমকের পর চমকে প্রাক নিলাম জমে পুরো ক্ষীর

IPL 2025 Mega Auction Probable Retention List For All 10 Teams: আইপিএলে নিলামের আগে সরগরম বাজার। ১০ দলের খেলোয়াড় ধরা-ছাড়ার সম্ভাব্য় তালিকা এল চলে  

Oct 28, 2024, 22:56 PM IST
1/11

আইপিএল রিটেনশনের গল্প

IPL 2025 Mega Auction Probable Retention List

বিসিসিআই সিদ্ধান্ত নিয়েছে যে ১০ আইপিএল ফ্র্যাঞ্চাইজি তাদের বিদ্যমান স্কোয়াড থেকে মোট ৬ খেলোয়াড়কে ধরে রাখতে পারে। ফ্র্যাঞ্চাইজিগুলি 'রিটেনশন' বা 'রাইট টু ম্যাচ' ওরফে আরটিএম ব্যবহার করে তা করতে পারবে। রিটেনশন এবং আরটিএম-এর জন্য ফ্র্যাঞ্চাইজিগুলির কাছে সংমিশ্রণে বেছে নেওয়ার সুযোগ থাকছে। এই ৬ জন খেলোয়াড়ের মধ্যে সর্বাধিক ৫ জন ক্যাপড খেলোয়াড় (ভারতীয় বা বিদেশি) এবং সর্বাধিক ২ জন আনক্যাপড (জাতীয় দলের হয়ে অভিষেক না হওয়া) খেলোয়াড় থাকতে পারবে। আগামী ৩১ অক্টোবরের ভিতর দশ দলকে খেলোয়াড় ধরা-ছাড়ার তালিকা দিয়ে দিতে হ

2/11

তারুণ্য এবং অভিজ্ঞতার মিশেল

CSK's Core Intact with Young and Experienced Mix

চেন্নাই সুপার কিংস রুতুরাজ গায়কোয়াড়, রবীন্দ্র জাদেজা, শিবম দুবে, মাথিশা পাথিরানা এবং সম্ভবত এমএস ধোনিকে ধরে রাখবে বলে মনে করা হচ্ছে। তরুণ প্রতিভা এবং অভিজ্ঞ নেতৃত্বের মিশেলে পঁচিশের দল হবে একেবারে ব্য়ালেন্সড।  

3/11

মুম্বই ধরে রাখবে তাঁদের আগুনে ত্রিফলা

Mumbai Indians’ Dynamic Trio of Rohit, Hardik, and Bumrah

রোহিত শর্মা, হার্দিক পান্ডিয়া এবং জসপ্রীত বুমরাকে ধরে রাখতে পারে মুম্বাই ইন্ডিয়ান্স। সূর্যকুমার যাদব ও ঈশান কিশানকে তারা আরটিএম ব্য়বহার করে রাখতে পারে দলে। ব্য়াটে-বলে আগুন জ্বালাতে মরিয়া মুম্বই...  

4/11

কোহলি ও উদীয়মান তারকাদের ওপর আরসিবি-র ভরসা

RCB's Reliance on Kohli and Emerging Stars

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু সম্ভবত বিরাট কোহলি, মহম্মদ সিরাজ এবং উইল জ্যাকসকে ধরে রাখতে পারে। সম্ভাব্য ভাবে আরটিএম এর মাধ্যমে রজত পতিদার এবং ক্যামেরন গ্রিনকে যোগ করতে পারে৷ দল নির্ভর করবে কোহলির অভিজ্ঞতা এবং তরুণ খেলোয়াড়দের শক্তির ওপর...

5/11

জয়সওয়াল এবং স্যামসন হবেন রাজস্থানের ভরসা

RR's Stable Picks with Jaiswal and Samson

রাজস্থান রয়্য়ালস সম্ভবত সঞ্জু স্য়ামসন ও যশস্বী জয়সওয়ালকে ধরে রাখবে। সম্ভবত আরটিএম এর মাধ্যমে ট্রেন্ট বোল্ট ও যুজবেন্দ্র চাহালও থাকবেন দলে। দল ধ্রুব জুরেলেও ফোকাসড থাকবে।   

6/11

নারিন ও রাসেলের উপর কেকেআরের নির্ভরতা

KKR's Dependence on Narine and Russell

কেকেআর সুনীল নারিন, আন্দ্রে রাসেলের সঙ্গেই শ্রেয়স আইয়ারকে ধরে রাখবে বলে খবর। রিঙ্কু সিং ও বরুণ চক্রবর্তী আরটিএমের খেলায় থাকতে পারেন দলে। যা চ্য়াম্পিয়ন টিমের ব্য়ালান্স ঠিক রাখবে।   

7/11

সানরাইজার্স হায়দরাবাদের আন্তর্জাতিক তারকা ধরে রাখার কৌশল

Sunrisers Hyderabad's International Stars Strategy

সানরাইজার্স হায়দরাবাদ হেনরিখ ক্লাসেন, ট্র্যাভিস হেড এবং প্যাট কামিন্সের উপর মূলত নির্ভর করতে পারে। নীতীশ কুমার রেড্ডি এবং টি. নটরাজনও ব্যাটিং এবং বোলিংকে শক্তিশালী করতে ফিরে আসতে পারেন।

8/11

দিল্লির নজরে পন্থ ও প্যাটেল

Delhi Capitals Leaning on Pant and Patel

দিল্লি ক্যাপিটালসের সম্ভবত ধরে রাখতে চলেছে ঋষভ পন্থ ও অক্ষর প্যাটেলকে। কুলদীপ যাদবও থাকবেন দলে। আন্তর্জাতিক অভিজ্ঞতার সাথে স্থানীয় প্রতিভা মিশিয়েই হবে দল। আরটিএম কার্ড খেলে জেক ফ্রেজার-ম্যাকগুর্কের দিকেও নজর রাখবে তারা।   

9/11

কারেন এবং কুলদীপে চোখ প্রীতির দলের

Punjab Kings' Potential with Curran and Arshdeep

পঞ্জাব কিংস এবার কাগিসো রাবাদার মতো অভিজ্ঞ খেলোয়াড়দের পাশাপাশি স্যাম কারেন এবং অর্শদীপ সিংকে ধরে রাখবে বলে আশা করা হচ্ছে। তারা জুনিয়র প্লেয়ার স্লটের আশুতোষ শর্মাকেও টার্গেট করতে পারে। ভবিষ্য়তের দল ভেবেই দল গড়বে পঞ্জাব।  

10/11

এলএসজি-র ফোকাস কেএল রাহুল এবং স্টোইনিসের উপর

Lucknow Super Giants’ Focus on KL Rahul and Stoinis

লখনউ সুপার জায়ান্টস সম্ভবত কেএল রাহুল, মার্কাস স্টোইনিস এবং রবি বিষ্ণোইকে ধরে রাখবে। মায়াঙ্ক যাদবকে আরটিএম কার্ড খেলে ধরে রাখতে পারে তারা। পঁচিশের দলে থাকবে স্থিতিশীলতা ও উন্নতি। 

11/11

গিল এবং রশিদের উপর গুজরাট টাইটান্সের ভরসা

Gujarat Titans Banking on Gill and Rashid

গুজরাত টাইটান্স তাদের ব্যাটিং-বোলিংয়ের মেরুদণ্ড হিসেবে শুভমন গিল এবং রশিদ খানকেই ধরে রাখবে। আরটিএম কার্ড খেলে মহম্মদ শামি এবং সাই সুদর্শনকে তারা রাখতে পারে টিমে। গুজরাত এবার ঘুরে দাঁড়াতে মরিয়া।