Bengal Weather Update: গভীর নিম্নচাপটি এখন কোথায়? আচমকা অতি ভারী বৃষ্টির আশঙ্কায় কাঁপছে বাংলা...

Bengal Weather Forecast: আলিপুর আবহাওয়া দফতরের আবহাওয়াবিদ সৌরীশ বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিলেন আজকের বিকেলের আবহাওয়া। কী আপডেট?

| Aug 04, 2024, 15:42 PM IST

সন্দীপ প্রামাণিক: গভীর নিম্নচাপ যেটা তৈরি হয়েছিল, বর্তমানে তা পশ্চিমবঙ্গ থেকে অনেকটাই দূরে সরে গিয়েছে। সেটি এখন মধ্যপ্রদেশ-সংলগ্ন দক্ষিণ উত্তরপ্রদেশের কাছাকাছি অবস্থান করছে। আলিপুর আবহাওয়া দফতরের  আবহাওয়াবিদ সৌরীশ বন্দ্যোপাধ্যায়  জানিয়ে দিলেন আজকের বিকেলের আবহাওয়া।

1/6

দক্ষিণবঙ্গে বৃষ্টি

আগামী দু'দিন ৪ ও ৫ অগস্টে দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস। ৬ থেকে ৮ অগস্টে বৃষ্টিপাতের পরিমাণ তুলনামূলকভাবে বাড়বে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। (তথ্য: সন্দীপ প্রামাণিক)

2/6

বজ্রবিদ্যুৎ-সহ

বিশেষ করে ৬ ও ৭ অগস্টের মধ্যে পশ্চিমের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে। ৬ অগস্টে দক্ষিণবঙ্গে জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। (তথ্য: সন্দীপ প্রামাণিক)

3/6

কলকাতা ও তার পার্শ্ববর্তী

কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলগুলিতে বা পার্শ্ববর্তী জেলাগুলিতে প্রধানত মেঘলা আকাশ, হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা। ৬ থেকে ৮ অগস্টে বৃষ্টির পরিমাণ বাড়বে কলকাতায়।  (তথ্য: সন্দীপ প্রামাণিক)

4/6

উত্তরে বৃষ্টি

উত্তরবঙ্গের জেলাগুলিতে দার্জিলিং কালিম্পং জলপাইগুড়ির আলিপুরদুয়ার কোচবিহারে আগামী পাঁচ দিন অর্থাৎ ৪ থেকে ৮ অগস্ট পর্যন্ত বৃষ্টিপাতের পরিমাণ বাড়বে।  (তথ্য: সন্দীপ প্রামাণিক)

5/6

ভূমিধস ও প্লাবন

দু-এক জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে। বিশেষ করে ৫ ও ৬ অগস্ট। পাহাড়ি এলাকায় ভূমিধসের সম্ভাবনা। যেমন দার্জিলিংয়ে। নদীর জলস্তর বাড়বে উত্তরবঙ্গের ক্ষেত্রে। নিচু এলাকা প্লাবিত হতে পারে।  (তথ্য: সন্দীপ প্রামাণিক)

6/6

বৃষ্টি বাড়বে

দক্ষিণবঙ্গে বৃষ্টির ঘাটতি চলছিল। তবে গতকাল থেকে যে বৃষ্টি হয়েছে, তাতে সেই ঘাটতি কিছুটা কমেছে। এর আগে অনেকটাই ঘাটতি ছিল। ৬ থেকে ৮ অগস্ট দক্ষিণবঙ্গে বৃষ্টি পরিমাণ আবার বাড়বে।  (তথ্য: সন্দীপ প্রামাণিক)