মর্মান্তিক! প্রকৃতির সৌন্দর্য্য ব্যাখ্যা টুইটে, পর মুহূর্তে ভূমিধসে মৃত্যু তরুণী ডাক্তারের

ঠিক এর পরমুহূর্তে শান্ত কিন্নর তার ভয়ঙ্কর রূপ দেখাতে থাকে। কাঁপতে থাকে মাটি।

Jul 26, 2021, 12:00 PM IST

নিজস্ব প্রতিবেদন:  প্রকৃতি যখন রেগে যায়, তখন তার সৌন্দর্য ভয়ঙ্কর রূপ নেয়। বেশ কিছু দিন ধরেই প্রকৃতির তাণ্ডব অব্যাহত। বৃষ্টি, বন্যা, ভূমিধসের আর শেষ নেই।  গতকাল হিমাচল প্রদেশের কিন্নরে বিরাট ধস নামে। বড় বড় পাথর ক্রমশ তীব্র গতিতে নিচে নামতে থাকে। ব্রিজ ভেঙে যায়। নদীর তীরে থাকা হোটেল গুড়িয়ে যায় পাথরের আঘাতে। 

1/7

উঁচু পাহাড় থেকে তীব্র গতিতে নিচের দিকে ধেয়ে আসে পাথর

condoled the death of the young doctor

পর্যটকদের একাংশ সেই ভয়ঙ্কর রূপের ভিডিও করতে থাকেন। তারাও যে খুব দূরে ছিলেন এমনটা নয়। বিপজ্জনক অবস্থার মধ্যে পড়েন পর্যটকরা। উঁচু পাহাড় থেকে তীব্র গতিতে নিচের দিকে ধেয়ে আসে একের পর এক বিরাটাকার পাথর। 

2/7

৯ জনের মৃত্যু হয়েছে

9 People Died

এই ঘটনায় মৃত্যু হয় অনেকের। তার মধ্যে ডাক্তার দীপা শর্মা পাথরের আঘাতে প্রাণ হারান। প্রকৃতি তাঁর কাছে মায়ের মতো। টুইটারে এমনই মনের ভাব প্রকাশ করেছিলেন ঘটনার ঠিক আগের মুহূর্তে। পাহাড়ের কোলে ঝুলন্ত ব্রিজের সামনে, নদীর জলে দাঁড়িয়ে বৃষ্টি ভেজা  প্রকৃতি অনুভব করছিলেন। যার ছবি শেয়ার করেছিলেন ডাঃ দীপা শর্মা। 

3/7

শান্ত কিন্নর ভয়ঙ্কর রূপ নেয়

massive landslide in the mountainous Kinnaur

ঠিক এর পরমুহূর্তে শান্ত কিন্নর তার ভয়ঙ্কর রূপ দেখাতে থাকে। কাঁপতে থাকে মাটি। ভয়ে চিৎকার করতে থাকেন পর্যটকরা। পালানোর পথ খুঁজতে থাকেন। নেমে আছে পাথরে ঝর্ণা। তছনছ হতে থাকে চতুর্দিক। বড় পাথরের আঘাতে ভেঙে যায় ব্রিজ। কার্যত, গাড়ি নিয়ে পালানোর পথ বন্ধ হয়ে যায়। উপায় না পেয়ে বিপজ্জনক অবস্থায় গাড়ি নিয়ে দাঁড়িয়ে পড়েন ডাঃ দীপা শর্মা সহ বাকি পর্যটকরা। গাড়ির ওপর এসে পড়ে বিরাটাকার পাথর। 

4/7

"প্রকৃতি মা ছাড়া জীবন কিছুই নয়"

প্রকৃতির সৌন্দর্য ব্যাখ্যা করে ১২.৫৯ মিনিটে পোস্ট করেছিলেন তিনি। আর ১.২৫-র মধ্যে প্রকৃতির হাতে মৃত্যু হয় ডাঃ দীপা শর্মার। এই ঘটনা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই দুঃখ প্রকাশ করেছেন অনেকে। মৃত্যুকালে বয়স হয়ছিল ৩৪।

5/7

মৃত্যুর আগে শেষ টুইট

Dr Deepa Sharma's last tweet

হিমাচল প্রদেশ ঘুরে বেড়ানোর একের পর এক ছবি পোস্ট করেছিলেন  ডাঃ দীপা শর্মা। ইন্দো-টিবেটিয়ান বর্ডারের কাছে দাঁড়িয়ে থাকা একটি ছবি পোস্ট করে জানিয়েছিলেন, আমার থেকে ৮০ কিমি দূরে চিন বেআইনিভাবে কবজা করে নিয়েছে। এতটাই নাগরিকরা আসতে পারেন। 

6/7

বোল্ডারের ধাক্কায় ব্রিজ ভেঙে পড়ে

himachal kinnaur landslide Batseri bridge broken down by hit stone

কিন্নর জেলার পুলিস সুপারিন্টেন্ডেন্ট Saju Ram Rana  জানান, 'মৃত ও আহতরা প্রত্যেকেই পর্যটক। ভূমিধসের সময় তাঁরা সেতুর কাছে গাড়ির মধ্যে ছিলেন। সেখানেই ধাক্কা মারে বোল্ডারগুলি। আহতদের সঙ্গে সঙ্গে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বোল্ডারের ধাক্কায় Batseri bridge সম্পূর্ণ ভেঙে পড়ে।'

7/7

আর্থিক সাহায্য কেন্দ্রের

himachal kinnaur landslide Financial Aid Center

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ঘটনায় জানিয়েছেন, মৃতদের ২ লক্ষ টাকা করে ও আহতদের ৫০ হাজার টাকা করে আর্থিক সাহায্য করবে কেন্দ্রীয় সরকার।