Ayodhya Airport: ভারতীয় ঐতিহ্য এবং আধুনিকতার মেলবন্ধন! সামনে এল অযোধ্যাধাম বিমানবন্দরের ছবি...

অযোধ্যার নতুন বিমান বন্দরের নাম রাখা হয়েছে মহর্ষি বাল্মিকী আন্তর্জাতিক বিমানবন্দর অযোধ্যা ধাম। ইতিমধ্যেই বিমানবন্দরের বেশ কিছু ছবি সোশ্যাল মিডিয়াতে পোস্ট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

Dec 29, 2023, 17:45 PM IST
1/7

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: অযোধ্যার নতুন বিমান বন্দরের নাম রাখা হয়েছে মহর্ষি বাল্মিকী আন্তর্জাতিক বিমানবন্দর অযোধ্যা ধাম। ইতিমধ্যেই বিমানবন্দরের বেশ কিছু ছবি সোশ্যাল মিডিয়াতে পোস্ট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

2/7

পোস্টে তিনি লিখেছেন, ‘কাল উদ্বোধন হবে মহর্ষি বাল্মিকী আন্তর্জাতিক বিমানবন্দর অযোধ্যা ধাম। এই বিমানবন্দর আসলে ভারতীয় সংস্কৃতি এবং আধুনিকতার মেলবন্ধন’।

3/7

জানুয়ারির ২২ তারিখ রাম মন্দির উদ্বোধনের আগেই অযোধ্যার রেল স্টেশন এবং সেখানকার এই নতুন বিমানবন্দর উদ্বোধনের কাজ সারবেন প্রধানমন্ত্রী।

4/7

রেল স্টেশন এবং অযোধ্যার নতুন বিমান বন্দর অযোধ্য়ার রাম মন্দিরের আদলে তৈরি। পুনর্নির্মাণের পর অযোধ্যা জংশনের নাম হল অযোধ্যাধাম জংশন।

5/7

প্রথমে এই এয়ারপোর্টের নাম রাখা হয়েছিল মর্যাদা পুরুশোত্তম শ্রী রাম আন্তর্জাতিক বিমানবন্দর, যা শুরু হওয়ার কথা ছিল জানুয়ারি মাসের ৬ তারিখ থেকে। সকল মানুষের রাম মন্দির দেখার জন্যই বিশেষ ভাবে এই এয়ারপোর্ট বানানো হয়েছে।

6/7

আজই অযোধ্যায় পৌঁছেছেন যোগী আদিত্যনাথ। আগামীকাল যাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। অন্যদিকে রামলালার মন্দিরের জন্য এসেছে ৬.১৩ কুইন্টার ওজনের বিশেষ ঘণ্টা।

7/7

রামমন্দিরের কাছাকাছি রাখা যাবে না কোনওরকম মদ বা মাংসের দোকান। মদ-মাংস খাওয়া, বিক্রি, কেনা সব কিছুই নিষিদ্ধ মন্দির সংলগ্ন এলাকায়। ইতিমধ্য়েই যেসব দোকান আছে তা ২২ নভেম্বরের আগেই উঠিয়ে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।