R G Kar Protest: 'জীবনের উত্‍সব' বিয়ে! কার্ডে 'আরজি কর বিচার চায়'-এর দাবিতে সরব 'দুটি প্রাণ' শুভঙ্কর-শ্রাবন্তিকা...

R G Kar Protest Wedding Card: বিচার চেয়ে বিয়ের আমন্ত্রণপত্রেই বার্তা, 'দুই প্রাণের একটি স্বর বিচার চায় আর জি কর'। সোশ্যাল মিডিয়ায় পাত্র-পাত্রী সেই বিয়ের কার্ডের ছবি শেয়ার করে। তারপরই সেটি  ঝড়ের গতিতে ভাইরাল হয়ে পড়ে।

Oct 02, 2024, 12:57 PM IST
1/6

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চিকিত্‍সক-ট্রেনি ধর্ষণ ও খুনের ঘটনায় প্রায় দুমাস হতে চলল। এখনও হয়নি তার সঠিক বিচার। এরই মাঝে আর জি কর কাণ্ডের অভিনব প্রতিবাদ।   

2/6

বিচার চেয়ে বিয়ের আমন্ত্রণপত্রেই বার্তা, 'দুই প্রাণের একটি স্বর বিচার চায় আর জি কর'। সোশ্যাল মিডিয়ায় পাত্র-পাত্রী সেই বিয়ের কার্ডের ছবি শেয়ার করে। তারপরই সেটি ঝড়ের গতিতে ভাইরাল হয়ে পড়ে।

3/6

জানা গিয়েছে, ২০২৫ সালে জানুয়ারিতে বিয়ে পিঁড়িতে বসতে চলেছে তাঁরা। পাত্রী শ্রাবন্তিকা অধিকারী হাওড়ার বাসিন্দা। পাত্র শুভঙ্কর ঘাটাল দাসপুরের বাসিন্দা।  

4/6

এই অভিনব পদ্ধতি নিয়ে শুভঙ্কর বন্দ্যোপাধ্যায় জি ২৪ ঘণ্টা ডিজিটালকে বলেন, 'শাসক উত্‍সবের মধ্যে দিয়ে এই ঘটনাকে ভুলিয়ে দিতে চাইছে। কিন্তু আমরা চেষ্টা করছি সবকিছুর মধ্যে দিয়ে মনে করিয়ে দিতে চাই যে তিলোত্তমার খুনের বিচার এখনও পাইনি।' তিনি এ-ও জানিয়েছেন যে, বিয়ে মানে যেহেতু দুটি মানুষের মিল। তাই তাদের বিয়ের কার্ডের ট্যাগলাইনও-  'দুই প্রাণের একটি স্বর বিচার চায় আর জি কর'। 

5/6

বিয়ের কার্ড ছাড়াও শুভঙ্কর জানায় যে, বিয়ের অনুষ্ঠান, মণ্ডপের মাধ্যমে তারা প্রতিবাদ জানাবে। বিয়ের দিন অনুষ্ঠানের জায়গায় প্রতিবাদের ফ্লেক্সও লাগানো থাকবে।

6/6

অন্যদিকে, মঙ্গলবার চিকিৎসক ও নাগরিক মঞ্চ, মোহনবাগান, ইস্টবেঙ্গল, মহমেডানের সমর্থক-সহ প্রায় ৬০টি সংগঠন মঙ্গলবার যৌথ ভাবে ডাক দিয়েছিল মিছিলের।